“বাংলা নিজের মেয়ের সুরক্ষা চায়”, মমতার পাল্টা ভোট বাজারে নতুন স্লোগান

4282
"বাংলা নিজের মেয়ের সুরক্ষা চায়", মমতার পাল্টা ভোট বাজারে নতুন স্লোগান

মানব গুহ, কলকাতা, Exclusive: “বাংলা নিজের মেয়ের সুরক্ষা চায়”; মমতার পাল্টা ভোট বাজারে নতুন স্লোগান; নিয়ে এল বিজেপি। ‘বাংলা নিজের মেয়েকেই চায়’; মমতা বন্দ্যোপাধ্যায়-কে নিয়ে তৃণমূলের নতুন স্লোগান সাড়া ফেলেছে বাংলায়। এবার তাকে আ’ক্রমণ করেই; বাজারে এল বিজেপির নতুন স্লোগান। এই স্লোগানের পোস্টারে লেখা; “বাংলা নিজের মেয়ের সুরক্ষা চায়”। মমতার পাল্টা ভোট বাজারে; বিজেপির নতুন স্লোগান পোস্টারে ছবিতে তুলে ধরা হয়েছে কামদুনি, হাসখালি ও পার্ক স্ট্রিটের ছবি। নতুন এই স্লোগান ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে; ভাইরাল করা শুরু করেছেন বিজেপি নেতা নেত্রীরা।

‘বাংলা নিজের মেয়েকেই চায়’ এর পাল্টা; ‘বাংলা নিজের মেয়ের সুরক্ষা চায়’। ‘মা মাটি মানুষ হোক’ বা ‘বদলা নয় বদল চাই’; অতীতে সাড়া ফেলেছে তৃণমূলের স্লোগান। এবারও পদ্মের সঙ্গে ঘাসফুলের লড়াইয়ে; নিজেদের স্লোগানেই ভরসা রাখছে তৃণমূল। ভোট বাজারে এবার তাদের স্লোগান; ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। রীতিমতো কর্পোরেট ধাঁচে, অনুষ্ঠান করে লঞ্চ করা হয় এই স্লোগান। সেই স্লোগান এখন রাজ্য জুড়ে প্রচার করছে তৃণমূল। কলকাতা সহ জেলায় জেলায়; পোস্টার ব্যানার হোর্ডিং এ ছয়লাপ এই স্লোগান।

আরও পড়ুনঃ শোভনদেবকে এগিয়ে দিয়ে, হারার ভয়েই কি ভবানীপুরে লড়ছেন না মমতা

এবার তার পাল্টা স্লোগান; আমদানি করল বিজেপি। ভোটের মুখে বিজেপির নতুন স্লোগান; ‘বাংলা নিজের মেয়ের সুরক্ষা চায়’। স্লোগান ও ছবিতে উসকে দেওয়া হয়েছে; কামদুনি, হাসখালি ও পার্ক স্ট্রিট গণ ধ’র্ষণ এর ঘটনার কথা। আর এটা নিয়েই প্রচারে নেমেছে বিজেপি নেতা নেত্রীরা। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায়, এই স্লোগান নিয়ে প্রচার শুরু করেছেন; বিজেপি মহিলা মোর্চার সভাপতি অগ্নিমিত্রা পল।

এবারের ভোটে তৃণমূলের বিরুদ্ধে, বিজেপির অন্যতম ইস্যু নারী সুরক্ষা। আর সেটাকেই প্রচারের হাতিয়ার করতে, বাংলার সামনে ফের; কামদুনি, হাসখালি ও পার্ক স্ট্রিট গণ ধ’র্ষণ এর ঘটনা; তুলে আনার চেষ্টা করছে বিজেপি। আর তাই, মমতার স্লোগানের বিরুদ্ধেই; বাংলার মেয়ের সুরক্ষা নিয়ে পাল্টা প্রচার শুরু করল গেরুয়া শিবির। ভোট যত এগিয়ে আসছে; স্লোগানের লড়াই তত জমে উঠছে। কার স্লোগান হিট করল; কার স্লোগান মানুষের মন ছুঁতে পারল; সেটা জানা যাবে ২ মে ভোটের রেজাল্ট বেরনোর পরেই।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন