বিধানসভার অধিবেশন বয়কট, স্পিকার নির্বাচনে অংশ নিচ্ছে না বিজেপি

1521
বিধানসভার অধিবেশন বয়কট, স্পিকার নির্বাচনে অংশ নিচ্ছে না বিজেপি
বিধানসভার অধিবেশন বয়কট, স্পিকার নির্বাচনে অংশ নিচ্ছে না বিজেপি

বিধানসভার অধিবেশন বয়কট; স্পিকার নির্বাচনে অংশ নিচ্ছে না বিজেপি। ভোটের ফল বেরোনোর পর থেকেই, রাজ্যে শুরু হওয়া হিং’সা বন্ধ না হওয়া পর্যন্ত; বিধানসভার অধিবেশন বয়কটের সিদ্ধান্ত নিল বঙ্গ বিজেপি। রাজ্য বিধানসভার অধিবেশন বয়কট করল বিজেপি। রাজ্যে হিং’সা বন্ধ না হওয়া পর্যন্ত; বয়কট বিধানসভার অধিবেশন। শপথ নেওয়া হয়ে গেছে; আর বিধানসভায় আসবেন না কোনও বিজেপি বিধায়ক। বিধানসভার অধ্যক্ষ নির্বাচনেও; অংশ নেবেন না বিজেপি। সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বিজেপির এদিনের পরিষদীয় দলের বৈঠকে; জানালেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

আরও পড়ুনঃ কোভিডের পরে আসুন; মমতা, আমরা কি বেড়াতে এসেছি; তোপ জাতীয় মহিলা কমিশনের

বাংলায় রাজনৈতিক হিং’সার প্রতিবাদ; স্পিকার নির্বাচনে অংশ নিচ্ছে না বিজেপি। ভোটের ফল প্রকাশের পরই; রাজ্য জুড়ে অশান্তির ছবি উঠে আসছে। এদিকে শনিবার রয়েছে; বিধানসভায় স্পিকার নির্বাচন প্রক্রিয়া। বিজেপির অভিযোগ, তাঁদের বহু কর্মী আক্রান্ত হয়েছেন; তৃণমূলের হাতে। মৃত্যু হয়েছে অনেকের; এখনও অনেকেই ঘরছাড়া। তাই এর প্রতিবাদে স্পিকার নির্বাচনে; অংশ নিচ্ছে না তারা। শুধু তাই নয়; এখন থেকে বিধানসভা অধিবেশন বয়কট করলেন তাঁরা।

আরও পড়ুনঃ ‘যা বলার দু একদিন পরই বলব’, জল্পনা বাড়িয়ে বললেন মুকুল

শুক্রবার ছিল, বিজেপি পরিষদীয় দলের বৈঠক। বৈঠকের পরে, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান; “যতক্ষণ না পর্যন্ত রাজ্যে স’ন্ত্রাস বন্ধ হবে; বিধায়করা বিধানসভায় বসে আলোচনা বা সহযোগিতায় থাকবেন না”। তাঁর অভিযোগ, পাড়ার পর পাড়া খালি হয়ে যাচ্ছে; তৃণমূলের আক্রমণে বিজেপি কর্মীরা ঘরছাড়া হচ্ছেন। তাই এই পরিস্থিতিতে; রাজ্য সরকারের সঙ্গে কোন সহযোগিতা করা সম্ভব নয়।

আরও পড়ুনঃ ভোটই দিল না মুসলিমরা, ক্ষোভে সংখ্যালঘু মোর্চাই ভেঙে দিল বিজেপি

শুক্রবার দিলীপ ঘোষ জানালেন; “কর্মীদের নিরাপত্তা নিশ্চিত না হলে; রাজ্যের অশান্তি বন্ধ না হলে; কোনও বিজেপি বিধায়ক আসবেন না বিধানসভায়। এদিকে রাজ্য বিজেপি সিদ্ধান্ত নিয়েছে; ভোট পরবর্তী হিংসায় তাদের আক্রান্ত হওয়া নেতা ও কর্মীদের; যে সম্পত্তির ক্ষতি হয়েছে, তা চাঁদা তুলে তারা মেটাবেন। তবে বিজেপির এই সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছেন; ফিরহাদ হাকিম। “স্পিকার নির্বাচনে অংশ নিচ্ছে না বিজেপি; এটা বিধানসভার পক্ষে একটা কলঙ্কজনক অধ্যায়”; দাবি তৃণমূলের।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন