“মোদীর পাঠান ভ্যাকসিন নিজের বলে চালাচ্ছেন দিদি”, ভ্যাকসিন চুরির অভিযোগ ঘিরে তুঙ্গে তরজা

1001
মোদীর পাঠান ভ্যাকসিন নিজের বলে চালাচ্ছেন দিদি, বিজেপির অভিযোগ ঘিরে তুঙ্গে তরজা
মোদীর পাঠান ভ্যাকসিন নিজের বলে চালাচ্ছেন দিদি, বিজেপির অভিযোগ ঘিরে তুঙ্গে তরজা

“মোদীর পাঠান ভ্যাকসিন; নিজের বলে চালাচ্ছেন দিদি”; ভ্যাকসিন চুরির অভিযোগ ঘিরে তুঙ্গে তরজা। গোটা দেশের সঙ্গে পশ্চিমবঙ্গেও; শনিবার সকাল থেকেই করোনা টিকাকরণ অভিযান শুরু হয়েছে। রাজ্যের প্রতিটি জেলাতেই; আগে থেকে করোনার ভ্যাকসিন পাঠিয়ে দেওয়া হয়েছিল কেন্দ্রের তরফে। করোনা ভ্যাকসিন দেবার কর্মসূচীর প্রথমদিনেই; শুরু হয়ে গেল রাজনৈতিক তরজা। রাজ্যের এক স্বাস্থ্যকর্মীকে টীকা দেবার পর; রাজ্য সরকারের তরফে তাঁর হাতে তুলে দেওয়া একটি চিঠি নিয়ে; শুরু হয়েছে বিতর্ক। রাজ্য সরকারের তরফে দেওয়া ওই চিঠিতে বলা হয়েছে; “আমাদের সরকার রাজ্যের প্রতিটা মানুষের কাছে; এই ভ্যাকসিন বিনামুল্যে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছে”।

এই চিঠি প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গে; রাজনৈতিক তরজা শুরু হয়েছে বিজেপি ও তৃণমূলের মধ্যে। বিজেপি নেতৃত্বের দাবি; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রথম থেকেই; দেশবাসীকে বিনামুল্যে করোনা ভ্যাকসিন দেবার কথা ঘোষণা করেছেন; ভ্যাকসিন পাঠিয়েও দিয়েছেন। তারপরেও রাজ্য কিভাবে; বিনামুল্য ভ্যাকসিন দেবার কথা বলছে।

আরও পড়ুনঃ ডাক্তার নার্সদের জন্য আসা করোনা টিকা নিয়ে, স্বাস্থ্যকেন্দ্রেই জন্মদিনের কেক কাটলেন তৃণমূল নেতা

এই প্রসঙ্গে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় জানান; “নির্লজ্জাতার চূড়ান্ত নিদর্শন। মোদীজী সারা দেশের ৩ কোটি মানুষের জন্য বিনামুল্যে ভ্যাকসিন পাঠিয়েছেন; এই প্রকল্পের আওতায় পশ্চিমবঙ্গেও; বিনামুল্যে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। কিন্তু মমতা দিদি নিজের ছবি দেওয়া চিঠিতে, দাবি করছেন; ভ্যাকসিন তিনি দিয়েছেন। এর থেকে বড় মিথ্যে আর কি হতে পারে? এটা নির্লজ্জাতার চূড়ান্ত নিদর্শন”।

আরও পড়ুনঃ ডাক্তার নার্সদের করোনা টিকা চুরি করছেন বিধায়ক, নেতা, বিডিও, পঞ্চায়েত সমিতির সভাপতি

অন্যদিকে আগে ভ্যাকসিন নেওয়া নিয়ে অভিযোগ উঠেছে তৃণমূল বিধায়ক, নেতা, বিডিও, পঞ্চায়েত সমিতির সভাপতির বিরুদ্ধে। এদিন ডাক্তার না হয়েও বাগদা গ্রামীণ হাসপাতালে; ভ্যাকসিন নিয়েছেন বাগদার বিডিও জ্যোতি প্রকাশ হালদার ও তার সঙ্গে পঞ্চায়েত সমিতির সভাপতি গোপা রায়। টিকা নিয়েছেন কাটোয়ার বিধায়ক; রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। আসানসোল পুরনিগমের স্বাস্থ্য বিভাগের বিদায়ী মেয়র পরিষদ দিব্যেন্দু ভগৎ। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন; “আমফানের চাল ও টাকা যারা চুরি করেছে; তারা করোনা ভ্যাকসিন চুরি করবেই; এটা আগেই জানতাম; সেটাই শুরু হল”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন