তৃণমূলকে ভোটে সুবিধা করে দেওয়ায়, ৭৭ জন আমলাকে অনৈতিক পদোন্নতি দেওয়ার অভিযোগ রাজ্যের বিরুদ্ধে

2960
তৃণমূলকে ভোটে সুবিধা করে দেওয়ায়, ৭৭ জন আমলাকে অনৈতিক পদোন্নতি দেওয়ার অভিযোগ রাজ্যের বিরুদ্ধে
তৃণমূলকে ভোটে সুবিধা করে দেওয়ায়, ৭৭ জন আমলাকে অনৈতিক পদোন্নতি দেওয়ার অভিযোগ রাজ্যের বিরুদ্ধে

তৃণমূলকে ভোটে সুবিধা করে দেওয়ায়; ৭৭ জন আমলাকে অনৈতিক পদোন্নতি দেওয়ার অভিযোগ রাজ্যের বিরুদ্ধে। রাজ্য প্রশাসনে ৭৭ জন আমলার পদোন্নতিতে; রাজনৈতিক মহলে শুরু হল তুমুল বিতর্ক। বঙ্গ বিজেপির অভিযোগ, নির্বাচনে শাসকদলের সুবিধা করে দেওয়ায়; বিশেষ পদ তৈরি করে পদোন্নতি দেওয়া হয়েছে ওই ৭৭ জনকে। তবে নবান্ন সূত্রে খবর, যোগ্যতার ভিত্তিতেই; পদোন্নতি পেয়েছেন তাঁরা। বিধানসভা নির্বাচনের আগেই, রাজ্যে অতিরিক্ত সচিবের ৭৭টি পদ; তৈরি করে রাজ্য সরকার। সম্প্রতি সেই পদে; ৭৭ জনকে বসানো হয়েছে।

সাধারণত এই পদে বসানো হয়; আইএএস-দের। তবে সেরকম কোন নিয়ম নেই; এবার যাঁদের বসানো হয়েছে তাঁরা প্রত্যেকেই WBCS আধিকারি। এঁরা প্রত্যেকেই ছিলেন যুগ্মসচিবের পদে; সেখানে থেকে তাঁদের প্রোমোশন দেওয়া হয়েছে; অতিরিক্ত সচিব হিসাবে। এমনটাই অভিযোগ; বঙ্গ বিজেপি নেতাদের।

আরও পড়ুনঃ মর্নিংওয়াকে বেরিয়ে মন্দিরে চুরি দেখে থানায়, অভিযোগ না নিয়ে ফুলপ্যান্ট পরতে পাঠাল কলকাতা পুলিশ

বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের অভিযোগ; “বিধানসভা নির্বাচনে যে সব আধিকারিকরা, তৃণমূলের সুবিধা করে দিয়েছেন; তাঁদের পদোন্নতি দেওয়া হচ্ছে। অতিরিক্ত সচিবের নামে কিছু ভুয়ো আধিকারিককে; বাজারে ছেডে় রেখেছিল রাজ্য সরকার। সেকথা জানাজানি হয়ে যেতে; আমলাদের মধ্যে অসন্তোষ ছড়ায়। সেই ক্ষোভ মেটাতে নতুন পদ তৈরি করে; পদোন্নতি দেওয়া হচ্ছে”।

আরও পড়ুনঃ তৃণমূলে যোগ দিয়েও বিধানসভায় বিজেপির সঙ্গে, মুকুলকে অস্বস্তি থেকে কি মুক্তি দিচ্ছেন মমতা

এই অভিযোগ নিয়ে, প্রাক্তন প্রশাসনিক আমলারা বলছেন; অতিরিক্ত সচিব পদে সাধারণত IAS-দের বসানোই দস্তুর। তবে কোনও WBCS আধিকারিক ভাল কাজ করলে; তাঁকেও বসানো যেতে পারে। কিন্তু বিজেপির অভিযোগ, “তাই বলে ৭৭ জন WBCS, এরকম রত্ন; একসঙ্গে খুঁজে পাওয়া অসম্ভব”। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেছেন; “রাজ্যের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর ভরসা রেখেছেন; বিজেপি হেরে গিয়ে যা খুশি অভিযোগ করছে; মানুষ বিশ্বাস করছে না”। তবে এই নিয়ে সরগরম; বাংলার রাজনীতি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন