তৃণমূলের হাত থেকে এবার বাংলায় জেলাপরিষদ ছিনিয়ে নিতে চলেছে বিজেপি

638
তৃণমূল জেলা সভাপতি, জেলা সভাধিপতি বিজেপিতে, জেলাপরিষদও গেরুয়া শিবিরের দখলে/The News বাংলা
তৃণমূল জেলা সভাপতি, জেলা সভাধিপতি বিজেপিতে, জেলাপরিষদও গেরুয়া শিবিরের দখলে/The News বাংলা

পুরসভার পর এবার কি জেলাপরিষদ? তৃণমূলের হাত থেকে কি এবার; বাংলার একটি জেলাপরিষদ ছিনিয়ে নিতে পারে বিজেপি? রাজনৈতিক মহল অন্তত এরকমটাই মনে করছে। তৃণমূলের হাত থেকে কি; দক্ষিণ দিনাজপুর জেলাপরিষদ ছিনিয়ে নেবে গেরুয়া শিবির? কালীঘাট থেকে মুখ ফিরিয়ে; বিপ্লব ঝড় দিল্লির দীনদয়াল উপাধ্যায় মার্গ অভিমুখে; পৌঁছে যাওয়ার খবরে জোর জল্পনা জেলা জুড়ে।

১৮ সদস্যের দক্ষিণ দিনাজপুর জেলাপরিষদ। জানা যাচ্ছে, ১৮ জন সদস্যের মধ্যে ১৪ জন-ই বৃহস্পতিবার রাতে; কলকাতার উদ্দেশে রওনা দেন। শনিবার কলকাতা থেকে দিল্লি যাওয়ার কথা তাঁদের। জেলাপরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ প্রবীর রায়; সহ সভাধিপতি ললিতা টিগগা; শ্যামল সাহা ও বিশ্বনাথ পাহান ছাড়া; সবাই-ই দিল্লিতে যাচ্ছেন বলে খবর।

তৃণমূলের প্রাক্তন জেলা সভাপতি; বিপ্লব মিত্রও দিল্লিতে রয়েছেন বলে সূত্রে খবর। শোনা যাচ্ছে, এরা সবাই বিজেপিতে যোগ দেবেন। সব মিলিয়ে ফের জোরদার দলবদলের জল্পনা। আর তার সঙ্গে জোরালো জেলা পরিষদ তৃণমূলের হাত থেকে; বেদখল হয়ে বিজেপির ঝুলিতে যাওয়ার সম্ভাবনা। অবশ্য জেলা নেতৃত্ব এখনও এই বিষয়ে মুখ খোলেনি। প্রাক্তন জেলা সভাপতি বিপ্লব মিত্র থেকে শুরু করে; সমস্ত নেতারই মোবাইল বন্ধ অবস্থায় রয়েছে।

জানা গেছে, দক্ষিণ দিনাজপুর জেলাপরিষদের সংখ্যাগরিষ্ঠ সদস্য; ও গঙ্গারামপুর পুরসভার কাউন্সিলরদের একাংশ; ইতিমধ্যেই বিজেপিতে যোগ দিতে দিল্লি পৌঁছে গিয়েছেন। যদিও লোকসভা নির্বাচনে বালুরঘাট কেন্দ্রের তৃণমূলের প্রার্থী অর্পিতা ঘোষকে; ঘোষণার পর থেকেই বিপ্লব মিত্রর দলবদলের সম্ভাবনা নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছিল গুঞ্জন।

শনিবার সকাল থেকেই তাঁর দিল্লি পাড়ি দেওয়া নিয়ে; শুরু হয়ে গেছে জোর জল্পনা। সূত্রের খবর, বৃহস্পতিবার রাতেই বিপ্লব অনুগামী বলে পরিচিত; দক্ষিণ দিনাজপুর জেলাপরিষদের অধিকাংশ কর্মাধ্যক্ষ ও সদস্যদের একটি টিম দিল্লি রওনা দিয়েছেন। তাতে জেলার গঙ্গারামপুর পুরসভারও; বেশ কয়েকজন কাউন্সিলরও রয়েছেন। বিজেপি সূত্রের খবর, রবি অথবা সোমবার তাঁরা সরাসরি বিজেপিতে যোগ দেবেন।

এদিকে শুক্রবার সকাল থেকেই বালুরঘাটে অবস্থিত; দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ ছিল সদস্য ও কর্মাধ্যক্ষ শূন্য। এমনকি খোদ জেলা সভাধিপতিও ছিলেন অনুপস্থিত। জানা গেছে, বিপ্লব মিত্র ও তাঁর ভাই গঙ্গারামপুর পুরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র; শনিবার সকালে দিল্লি রওনা দিয়েছেন। সব নেতারই মোবাইল সুইচ অফ থাকায়; কোন প্রতিক্রিয়াও পাওয়া যায়নি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন