মমতার আদলে দুর্গা প্রতিমা হিন্দু ভাবাবেগে আঘাত, প্রতিবাদে অমিত

1240
মমতার আদলে দুর্গা প্রতিমা হিন্দু ভাবাবেগে আঘাত, প্রতিবাদে অমিত
মমতার আদলে দুর্গা প্রতিমা হিন্দু ভাবাবেগে আঘাত, প্রতিবাদে অমিত

কলকাতায় থিম পুজোর নামে; মা দুর্গার মূর্তির বিকৃতি ঘটানোর বিরুদ্ধে সরব হলেন হিন্দুত্ববাদীরা। তাঁদের দাবি; এই ধরণের থিম পুজোর মধ্য দিয়ে দেবী মূর্তির বিকৃতি আসলে হিন্দু সমাজকে ভাঙার চক্রান্ত। চলতি বছর বাগুইআটির ক্লাব নজরুল পার্ক উন্নয়ন সমিতির উদ্যোগে; দুর্গা প্রতিমা তৈরি হচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে। আর এই নিয়েই প্রতিবাদে সরব হলেন; বিজেপি আইটি সেল প্রধান অমিত মালব্য সহ অন্যান্য বিজেপি নেতারা। শিল্পের নামে হিন্দু ধর্মের আবেগ নিয়ে; এধরণের ছেলেখেলা বরদাস্ত করা হবে না বলেও তাঁরা হুঁশিয়ারি দিয়েছেন।

ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিজেপি আইটি সেল প্রধান অমিত মালব্য টুইট করেন; “এটি দেবী দুর্গার অপমান। এটা বন্ধ করতে হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে। তিনি বাংলার হিন্দুদের ভাবাবেগকে আঘাত করছেন”। তিনি আরও লেখেন; “মমতা বন্দ্যোপাধ্যায়, ভোট পরবর্তী হিংসায় যার হাতে নিরীহ বাঙালির রক্ত লেগে রয়েছে; তিনি দেবী হতে পারেন না”।

আরও পড়ুনঃ সিঙ্গেল মাদারের মর্যাদা ছেড়ে, বাচ্চার ‘ড্যাডি’ বানালেন নুসরত

এই বিতর্কের মাঝে পুজো উদ্যোক্তারা স্পষ্ট জানিয়েছেন; “পুজোর আবেগে আমরা আঘাত করতে চাই না। তাই যে প্রতিমায় পুজো হবে সেটা আলাদা। এটা আমাদের থিম। এখানে দেবী দুর্গা অসুরদলনী নন। বরং তিনি বাংলার আমজনতার প্রতিনিধি”। ক্লাবের তরফ থেকে এই থিমের নাম দেওয়া হয়েছে; ‘মমতা তুমিই ভরসা’।

আরও পড়ুনঃ ‘ডিএ সরকারি কর্মীদের আইনগত অধিকার নয়’, কলকাতা হাইকোর্টে ফের ‘ব্যাখ্যা’ রাজ্যের

যদিও হিন্দুত্ববাদীদের দাবি; “শরৎকালে রাবণের বিরুদ্ধে যুদ্ধে জয়লাভ করার জন্য; অকালবোধন দুর্গাপুজো করেছিলেন ভগবান শ্রীরাম। যা পরবর্তীতে বাংলায় প্রচলিত হয়। ভগবান রামের এই পুজোকে ভুলিয়ে দিতেই; এধরণের চক্রান্ত চলছে। তার জন্যই থিম নামক এই নোংরামির আয়োজন। এর বিরুদ্ধে হিন্দুদের রুখে দাঁড়াতেই হবে। শিল্পের নামে ধর্মকে নিয়ে; এই ছেলেখেলা চলতে দেওয়া যাবে না”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন