“পশ্চিমবঙ্গ এখন পশ্চিম বাংলাদেশ হয়ে গেছে”, দাবি বিজেপির

1053
"পশ্চিমবঙ্গ এখন পশ্চিম বাংলাদেশ হয়ে গেছে"

রাজ্য জুড়ে চলছে ‘বহিরাগত’ তরজা। একুশের ভোটে জেতার লক্ষ্যে; বাংলায় কাজ শুরু করেছে বিজেপির ‘পঞ্চপাণ্ডব’। আগামীর ভোটে; বিজেপির কাছে পাখির চোখ হল ‘বাংলা’। আর এই পঞ্চপাণ্ডবকে ঘিরেই রাজনীতির পারদ; ক্রমাগত চড়তে শুরু করেছে বহিরাগত তত্ত্বকে সামনে রেখে। পশ্চিমবঙ্গের বাইরে থেকে নেতাদের; ‘বহিরাগত’ তকমা দিয়েছেন শাসকদল। ঘটনার সূত্রপাত মমতা বন্দ্যোপাধ্যায়ের; একটি মন্তব্য থেকে। পুজো উদ্বোধনে গিয়ে; বিজেপির ভিন রাজ্যের নেতাদের; বাংলায় আসা নিয়ে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী মমতা। কাটাক্ষের সুরে তিনি বলেন; “রাজ্যে বহিরাগতরা আসছেন; ভয় পাবেন না”। এই প্রসঙ্গে এবার বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার পশ্চিমবঙ্গকে; ‘পশ্চিম বাংলাদেশ’ বলে কটাক্ষ করেন। তারপরেই শুরু হয়েছে; জোর রাজনৈতিক বিতর্ক।

বিজেপির তরফে বাংলার পাঁচটি জোনের দায়িত্ব; পাঁচ কেন্দ্রীয় নেতার হাতে তুলে দেওয়া হয়েছে। ২১-এর ভোটকে পাখির চোখ করে; বাংলাকে মোট পাঁচটি জোনে ভাগ করে; দায়িত্ব বণ্টন করা হয়েছে। এই পাঁচ নেতাকে একত্রে বলা হচ্ছে ‘পঞ্চপাণ্ডব’। মঙ্গলবার বিজেপির তরফে ঘোষণা করা হয়েছিল; পাঁচ নেতাকে পাঁচটি জোনের দায়িত্ব দেওয়া হচ্ছে। বুধবার সকাল থেকেই; কাজ শুরু করে দিয়েছেন উত্তর প্রদেশ, হরিয়ানা থেকে আসা; সংগঠনের কাজে দক্ষ বলে পরিচিত নেতারা।

আরও পড়ুনঃ শুভেন্দুর সঙ্গে রফা করতে দুই তৃণমূল নেতাকে দায়িত্ব দলের, আগামী সপ্তাহে ফের বৈঠক

এই নিয়েই, মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের পর থেকেই; রাজ্যে শুরু হয়ে যায় বহিরাগত তরজা। বিজেপির তরফে প্রশ্ন আসে; “যাঁরা ভারতের মধ্যে থেকে অর্থাৎ উত্তরপ্রদেশ, দিল্লি থেকে আসছেন,তাঁদের কীভাবে শাসকদল বহিরাগত তকমা দিতে পারে”? এই প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন; “তৃণমূল রোহিঙ্গাদের ডেকে এনেছে। বাংলাদেশ থেকে অভিনেতা আনছে ভোটপ্রচারে। বিহার থেকে পিকে-কে আনা হয়েছে। নিজেদের নেতাদের উপর ভরসা নেই; তারা আবার বহিরাগত বলছে অন্যকে!”।

আরও পড়ুনঃ “মতান্তর থেকে বিরোধ, বিরোধ থেকে বিচ্ছেদ”, তৃণমূলে কার সঙ্গে বিরোধে দল ছাড়ার কথা ভাবছেন শুভেন্দু

বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন; “উত্তরপ্রদেশ, দিল্লি থেকে বাংলায় আসতে গেলে কি; এখন ভিসা পাসপোর্ট লাগবে? আপনারা কি এখন ঘোষণা করে দিচ্ছেন; এটা পশ্চিম বাংলাদেশ? রাজ্যে বাংলাদেশের অনুপ্রবেশকারীরা বহিরাগত নয়; কিন্তু উত্তরপ্রদেশ-দিল্লির লোকেরা বহিরাগত”। এরপরেই বিজেপি ও তৃণমূলের মধ্যে; শুরু হয়েছে তুমুল বিতর্ক।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন