বাগবাজার ঘাটে তর্পণের আগেই, বিজেপির মঞ্চ খুলে দিল মমতার পুলিশ

5441
বাগবাজার ঘাটে বিজেপির তর্পণের আগে মঞ্চ খুলে দিল মমতার পুলিশ

বাগবাজার ঘাটে তর্পণের আগেই; বিজেপির মঞ্চ খুলে দিল মমতার পুলিশ। করোনাকে সঙ্গী করেই, একরকম বাঁচতে শিখে গেছে মানুষ। যার নতুন নাম ‘নিউ নর্মাল’। যদিও রাজনৈতিক দলগুলির ক্ষেত্রে লকডাউন ভেঙে; বারে বারে সভা, সমিতি করে ভিড় বাড়ানোর অভিযোগ উঠেছে। তৃণমূল-বিজেপি একে অপরের দিকে; অভিযোগের আঙুল তুলেছে। পুলিশের বিরুদ্ধে অভিযোগ তুলে, বিজেপি বলছে; “শাসকদল সভা করে ভিড় বাড়ালেও; পুলিশ নীরব দর্শক। কিন্তু তাদের ওপর; যত হুজ্জুতি চালাচ্ছে পুলিশ”। এবারেও তার অন্যথা হয়নি। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার বাগবাজার ঘাটে বিজেপির তর্পণ; তার আগেই বুধবার বিজেপির মঞ্চ খুলে দিল পুলিশ।

আরও পড়ুনঃ করোনা আবহে মূর্তি গড়ে দুর্গাপুজো বন্ধ, শুধু ঘট পুজোর নির্দেশ অসমে

গতবারের মত এবছরও মহালয়ায়; ‘শহিদ’ দলীয় কর্মীদের উদ্দেশ্যে; তর্পণ করার উদ্যোগ নিয়েছিলেন বিজেপি নেতারা। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যে; এই উদ্যোগ নিয়ে কিছুটা হলেও জটিলতা তৈরি হল। ইতিমধ্যেই, বাগবাজার ঘাটে তর্পণের জন্য বাঁধা মঞ্চ; খুলে দিয়েছে পুলিশ। বাগবাজার ঘাটে মোতায়েন রয়েছে; বিশাল পুলিশ বাহিনী; সঙ্গে মহিলা পুলিশও। জানা গেছে, মঙ্গলবার রাতেই পুলিশ এসে জানায়; মঞ্চের কোন অনুমতি নেই; তারপরেই খুলে ফেলা হয় মঞ্চ। তবে রাজ্য বিজেপির দাবি; “এতে তর্পণ কর্মসূচিতে কোনও সমস্যা হবে না”।

আরও পড়ুনঃ সাতজনের বেশি প্যান্ডেলে ঢুকতে পারবেন না, দুর্গাপুজোর গাইডলাইন ওড়িশা সরকারের

ঘটনার পরে বিজেপি কর্মীরা দলীয় কার্যালয়ে চলে গেলেও; গোটা এলাকা ঠিক এই ভাবে ঘিরে রাখে পুলিশ। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে; এবার শুধু দক্ষিণবঙ্গের ‘শহিদ’ পরিবারগুলিকে নিয়েই; তর্পণ করবেন বিজেপি নেতারা। মোট ২২টি পরিবারকে; আমন্ত্রণ জানানো হয়েছে। মহালয়ায় বাগবাজার ঘাটে তর্পণ করবেন; বিজেপির পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় ও অরবিন্দ মেনন। সঙ্গে থাকবেন মুকুল রায়, রাহুল সিনহা সহ বিজেপি নেতা কর্মীরা।

সেই তর্পণ এর মঞ্চই খুলে দিল কলকাতা পুলিশ। “করোনা আবহে মঞ্চ বেঁধে; কোন অনুষ্ঠানের অনুমতি নেই; অনুমতি দেওয়াও হয় নি”; জানিয়ে দিয়েছে পুলিশ। বিজেপি নেতৃত্বের দাবি; “রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত আচরণ পুলিশের; টালবাহানা করেই অনুমতি দেয় নি মমতার পুলিশ”। বৃহস্পতিবার মহালয়ায় বাগবাজারে শহিদ তর্পণ নিয়েও; এবার শুরু হল বিজেপি তৃণমূল লড়াই।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন