নাগপুরে সঙ্ঘের ঘাঁটিতে বড় ধাক্কা, নাগপুরকে ঘিরে রাজনৈতিক মহলের আগ্রহ

1147
নাগপুরে সঙ্ঘের ঘাঁটিতে বড় ধাক্কা, নাগপুরকে ঘিরে রাজনৈতিক মহলের আগ্রহ/The News বাংলা
নাগপুরে সঙ্ঘের ঘাঁটিতে বড় ধাক্কা, নাগপুরকে ঘিরে রাজনৈতিক মহলের আগ্রহ/The News বাংলা

মহারাষ্ট্রে আবারও বড় ধাক্কা খেল বিজেপি। রাজ্যে হাতছাড়া হবার পরে; এবার নাগপুর জেলা পরিষদও হাতছাড়া হল বিজেপির। মহারাষ্ট্র হাতছাড়া হয়ে যাবার ধাক্কা সামলে ওঠার আগেই এটা নিঃসন্ধেহে বিজেপির কাছে বড় ধাক্কা। ভাজপাকে হারিয়ে নাগপুর জেলা পরিষদ দখল নিল কংগ্রেস এনসিপি জোট। নাগপুরে বিজেপির হারকে বেশ বড়সড় ধাক্কা বলেই মনে করছে মহারাষ্ট্র রাজ্য বিজেপি। মোট ছটি জেলা পরিষদের ৩৩২ আসনের মধ্যে বিজেপি ১০৩টি আসন পেয়েছে।

বাকি আসন গুলির মধ্যে; কংগ্রেস ৭৩টি আসনে এবং এনসিপি পেয়েছে ৪৬টি আসন। শুধু নাগপুরেই নয়; মহারাষ্ট্রের আরও তিন জেলা থেকে কার্যত মুছে গেছে বিজেপি। নন্দুবার; পালঘর ইত্যাদি জেলায় বিজেপি কার্যত ধুয়ে সাফ।

আরও পড়ুন বনধ ঘিরে উত্তপ্ত মালদা, চলল গুলি

অলোকা জেলা পরিষদ দখল নিয়েছে; প্রকাশ আম্বেদকরের নেতৃত্বাধীন বঞ্চিত বহুজন অগধি বা ভিবিএ। নাগপুরে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ; আরএসএস এর সদর দফতর। তাই নাগপুরের এই হার প্রমান করছে; মানুষের কাছ থেকে অনেকটাই সরে যাচ্ছে বিজেপি।

এমনকি; কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়কড়ির গ্ৰামের বাড়ির আসনেও জিততে পারেনি বিজেপি। অই আসনটির দখল নিয়েছে কংগ্রেস। মহারাষ্ট্রের যে ছটি জেলা পরিষদে ভোট হয়েছে তার মধ্যে নাগপুরকে ঘিরে রাজনৈতিক মহলের সর্বাধিক আগ্রহ ছিল।

আরও পড়ুন মোদী মমতাকে জবাব দিয়েছে বাংলার মানুষ

কিন্তু জেলা পরিষদের ৫৮টি আসনের মধ্যে; কংগ্রেস একাই জিতেছে ৩০টি আসনে। এনসিপি পেয়েছে ১০টি আসন। আর বিজেপির ঝুলিতে মাত্র ১৫টি। মহারাষ্ট্র জেলা পরিষদের এই পরিনতি নিয়ে চিন্তিত বিজেপি কার্যালয়।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন