রাম জন্মভূমি অযোধ্যা, বারানসী মথুরায় শোচনীয় হার বিজেপির

3015
রাম জন্মভূমি অযোধ্যায় শোচনীয় হার বিজেপির
রাম জন্মভূমি অযোধ্যায় শোচনীয় হার বিজেপির

রাম জন্মভূমি অযোধ্যায় শোচনীয় হার বিজেপির। উত্তরপ্রদেশের পঞ্চায়েত ভোটে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচন কেন্দ্র বারাণসীতে; ভরাডুবি হল বিজেপির। শুধু বারাণসীই নয়; রাম জন্মভূমি অযোধ্যা; ও মথুরাতেও পরাজিত হয়েছে পদ্ম শিবির। উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের রাজ্যে বিরোধীরা বিজেপির তুলনায় অনেক বেশি আসনে জিতেছে। অযোধ্যায় ৪০টি জেলা পঞ্চায়েত আসনের মধ্যে; বিজেপি মাত্র ছয়টিতে জিতেছে। সমাজবাদী পার্টি অযোধ্যাতে ২৪টি আসন জিতেছে। বিজেপির রাম মন্দির নির্মাণ প্রকল্প শুরু হওয়ার পর এই ফল ইঙ্গিতবাহী বলেই মনে করা হচ্ছে।

বারাণসী জেলা পঞ্চায়েতের ৪০টি আসনের মধ্যে; বিজেপি জিতেছে মাত্র ৮টিতে। এনডিএ জোটের শরিক আপনা দল পেয়েছে ৩টি আসন। রাজ্যের প্রধান বিরোধী দল সমাজবাদী পার্টি পেয়েছে ১৫টি; বিএসপি ৫ এবং আম আদমি পার্টি; ১টি করে আসনে জিতেছে। কয়েকটি আসনে জয়লাভ করেছে নির্দল প্রার্থীরা।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশন ও মমতা বন্দ্যোপাধ্যায়-কে বুড়ো আঙুল দেখিয়ে, সংখ্যালঘু এলাকায় বিজয় মিছিল

রবিবার থেকে উত্তরপ্রদেশের ৭৫টি জেলা পঞ্চায়েত ভোটের গণনা শুরু হয়েছে। জেলা পঞ্চায়েতের ৩ হাজার ৫০টি আসনের মধ্যে; এখনও পর্যন্ত ৯১৮টি তে বিজেপি জিতেছে বলে দলের তরফে দাবি করা হয়েছে।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হুমকি দিলেন বিজেপি সাংসদ পরভেশ সাহিব সিংহ

বাংলার বিধানসভা ভোটে বিজেপির ভরাডুবির পরে; সর্বভারতীয় দলকে হারাতে নিজেদের তৈরি করতে শুরু করেছে বিজেপি বিরোধী দলগুলি। মোদী সরকারের জমানায়; রাম জন্মভূমি অয্যোধ্যাকে নিয়ে সুপ্রিম কোর্টের রায় ও তৎপরতার সঙ্গে সেই স্থানে রাম মন্দিরের কাজ শুরু করা হয়েছে। শুধু তাই নয় অয্যোধ্যার পরে; মথুরা নিয়েও মাঠে নেমে পরেছে বিজেপি। তারপরেও উত্তর প্রদেশে বিজেপির হার ভাবাচ্ছে শীর্ষ নেতৃত্ব।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন