বিজেপির ভয়ে বিধায়কদের নজরদারির মধ্যে রাখল সিংহ বাহিনী

129
বিজেপির ভয়ে বিধায়কদের নজরদারির মধ্যে রাখল সিংহ বাহিনী/The News বাংলা
বিজেপির ভয়ে বিধায়কদের নজরদারির মধ্যে রাখল সিংহ বাহিনী/The News বাংলা

বিজেপির ভয়ে বিধায়কদের নজরদারির মধ্যে রাখল সিংহ বাহিনী। মহারাষ্ট্রে কে গড়বে; সরকার তা নিয়েই এখন বেজায় টানাপোড়েন শুরু হয়েছে। তাদের বিধায়কদের ভাঙিয়ে নিতে পারে বিজেপি। এই আশঙ্কায়; এবার শিবসেনা দলের বিধায়কদের দক্ষিণ মুম্বইয়ের একটি হোটেলে রাখার সিদ্ধান্ত নিয়েছে।

শিবসেনা প্রধান উদ্ভব ঠাকরের নির্দেশেই; তারা হোটেলে রয়েছেন বলে জানা গিয়েছে।যদিও প্রকাশ্যে শিবসেনা বিধায়ক সঞ্জয় রাউত একথা মানতে রাজি নন; তিনি জানান; বিজেপি মিথ্যে রটাচ্ছে; তাদের বিধায়করা যথেষ্ট অনুগত; দল কখনই ভাঙবে না; বরং বিজেপিকে নিজেদের বিধায়ক সামলে রাখতে বলেন তিনি। শিবসেনার সঙ্গে জোট করে; সরকার গড়লেও মুখ্যমন্ত্রী পদে বসুক তাদের দলের কেউ; এমনটাই চাইছে বিজেপি।

অন্যদিকে সঞ্জয় রাউত জানিয়ে দিয়েছেন, শিবসেনার তরফেই মুখ্যমন্ত্রী করা হবে। এর আগে কর্নাটকেও; সরকার গঠনে এই একই ছবি দেখা গিয়েছিল। বিধায়কদের হোটেলে রেখেছিল কংগ্রেস। মহারাষ্ট্রেও ঘটল সেই এই ঘটনা। জানা গিয়েছে; মহারাষ্ট্রের ন্যারিমেন পয়েন্টের একটি হোটেলে; নিজেদের বিধায়কদের রেখেছে শিবসেনা।
আরও পড়ুনকয়লা হাজার ধুলেও ময়লা যায়না, টার্গেটে দিলীপ ঘোষ

বিজেপির নেতারা রাজ্যপালের সঙ্গে দেখা করে; সরকার গঠনের আর্জি জানাবেন বলে জানা যাচ্ছে। তেমনই এও শোনা যাচ্ছে; দেবেন্দ্র ফড়ণবিসের সঙ্গে ইতিমধ্যেই শিবসেনার বৈঠক হয়ে গিয়েছে। বিজেপি আপাতত মুখ্যমন্ত্রীর পদ ছাড়ছে না।

অন্যদিকে শিবসেনাও; নিজেদের সিদ্ধান্তে অনড়। এই পরিস্থিতিতে কোনও রিস্ক নিতে চাইছে না শিবসেনা। তাই তারা আপাতত তাদের বিধায়কদের; আড়ালে সুরক্ষিত রাখতে চাইছে।
আরও পড়ুনপ্রাথমিক শিক্ষকদের আন্দোলন, থানায় ডেকে গ্রেফতার মহিলা নেত্রীকে
তবে শিবসেনায় এমন কিছু নেতাও রয়েছেন যারা; বিজেপির সঙ্গেই থাকতে চাইছেন। তারা তো জানিয়েই দিয়েছেন; সরকার গড়া হবে বিজেপির সঙ্গেই। দলের মধ্যে যখন এমন অবস্থা তৈরি হয়েছে, তখন নেতাদের ভাঙিয়ে নিয়ে যাওয়ার সম্ভাবনা আটকাতে; তাদের লুকিয়ে রেখেছে শিবসেনা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন