বিষ পান করে নিজেকে শিবের অবতার প্রমাণ করুন, রাহুলকে চ্যালেঞ্জ মন্ত্রীর

522
বিষ পান করে নিজেকে ভগবান শিবের অবতার প্রমান করুন, রাহুলকে চ্যালেঞ্জ মন্ত্রীর/The News বাংলা
বিষ পান করে নিজেকে ভগবান শিবের অবতার প্রমান করুন, রাহুলকে চ্যালেঞ্জ মন্ত্রীর/The News বাংলা

ভোট যতই এগিয়ে আসছে, ততই বিজেপির হিন্দুত্বের তাসকে ভোঁতা করতে প্রতিযোগিতায় নেমেছে কংগ্রেস। ইতিমধ্যেই তিন তালাকের পক্ষ নেওয়া বা প্রতিবেশী দেশের অত্যাচারিত হিন্দুদের নাগরিকত্ব প্রদানের বিরোধিতা করে বিজেপির কাছে হিন্দুবিরোধী তকমা পেয়েছে কংগ্রেস। সেই তকমাকে নস্যাৎ করতেই তৎপর তারা। এবার কংগ্রেস সভাপতি রাহুল কে শিবের অবতার বলে দেখাল কংগ্রেস। আর তাই নিয়েই এবার কটাক্ষ বিজেপির।

স্কুল সার্ভিস নিয়ে আরও পড়ুনঃ খোলা রাস্তায় বসে মমতার ঘেরাটোপ অনশনের রেকর্ড ভাঙল স্কুল সার্ভিস উত্তীর্ণরা

হিন্দুদরদী প্রমান করতে সব পক্ষই আসন্ন লোকসভা নির্বাচনে সংখ্যাগুরু ভোটারদের কাছে নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল করে তুলে ধরতে চাইছে। সেদিক মাথায় রেখে বিহার, উত্তরপ্রদেশ, কর্ণাটক সহ বিভিন্ন রাজ্যে কংগ্রেস সমর্থকরা রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা বঢরাকে হিন্দু দেব দেবীদের অবতার হিসেবে তুলে ধরতেও পিছপা হচ্ছেন না কংগ্রেস কর্মী সমর্থকরা। এই নিয়ে পোস্টার ছাপিয়ে কোথাও দেখান হচ্ছে রাহুল গান্ধী মহাদেব শিবের অবতার, আবার কোথাও প্রিয়াঙ্কা বঢরাকে মা দুর্গার অবতার হিসেবে দেখানো হচ্ছে।

আরও পড়ুনঃ দেনার দায়ে ফের আত্মহত্যা বাংলার আলু চাষির

আর এতেই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে এক হাত নিলেন গুজরাটের উপজাতি উন্নয়ন মন্ত্রকের মন্ত্রী গণপত বাসভ। বিষ পান করে নিজেকে ভগবান শিবের অবতার প্রমান করার নিদান দিলেন এই মন্ত্রী৷ আর তারপরেই জমে উঠেছে তর্ক বিতর্ক।

আরও পড়ুনঃ নিজের স্ত্রী ও সোনা কাণ্ডে মুখ খুললেন অভিষেক

সোমবার সুরাটের বরদৌলির একটি জনসভায় বলেন, শিবের অবতার হিসেবে রাহুল গান্ধীকে স্বীকার করে নেওয়া যেতে পারে, যদি তিনি ৫০০ গ্রাম বিষ পান করে নিজেকে সুস্থ প্রমাণ করতে পারেন। আর কংগ্রেস সভাপতিকে বিষ খেতে বলে যেন আগুনে ঘি ঢাললেন বিজেপি মন্ত্রী।

আরও পড়ুনঃ বাবুল সুপ্রিয়র প্রার্থীপদ বাতিল করা হোক, নির্বাচন কমিশনে অভিষেক

গণপতি বাসভ জনসাধারণের উদ্দেশ্যে বলেন, “কংগ্রেস সমর্থকরা রাহুল গান্ধীকে শিবের অবতার হিসেবে দাবি করছেন। ভগবান শিব মানব জাতি রক্ষার্থে নিজের কন্ঠে বিষ ধারণ করেছিলেন”। এরপরেই তিনি রাহুল গান্ধীকে ৫০০ গ্রাম বিষ পানের করানোর জন্য কংগ্রেস কর্মীদের উদ্যোগী হতে বলেন। বিষ পানের পর যদি রাহুল সুস্থ থাকেন, তবে তাকে শিবের অবতার হিসেবে মেনে নেবেন বলে তিনি জানান।

আরও পড়ুনঃ বাবুল সুপ্রিয়র প্রার্থীপদ বাতিল করা হোক, নির্বাচন কমিশনে অভিষেক

এই বক্তব্যের কড়া নিন্দা করা হয়েছে কংগ্রেসের তরফ থেকে। গুজরাট প্রদেশ কংগ্রেসের মুখপাত্র মনীষ দোশী বলেন, একজন মন্ত্রীয় এরূপ মন্তব্য খুবই দুর্ভাগ্যজনক। এটাই বিজেপি নেতাদের চরিত্রের বহিঃপ্রকাশ বলে তিনি প্রতিক্রিয়া জানান। আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির পরাজয় নিশ্চিত জেনেই হতাশাজনক পরিস্থিতি থেকেই বিজেপি নেতারা ব্যক্তি আক্রমণে নেমেছেন বলে তিনি মন্তব্য করেন।

আরও পড়ুনঃ যাদের বিরুদ্ধে অভিযোগ তারাই শুনবে স্কুল সার্ভিস কেলেঙ্কারির ঘটনা

তবে রাম ও রাম মন্দিরকে ছেড়ে, কংগ্রেস বিজেপি লড়াই এখন শিব পার্বতীকে নিয়ে। ভোটের বাজারে যা বেশ মজাই দিচ্ছে আম জনতাকে। দেব দেবীরা ভোট বাক্সে কতটা প্রভাব ফেলতে পারেন সেটাই এখন দেখার।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনের নতুন অ্যাপ সি ভিজিল, জনতার অভিযোগে ১০০ মিনিটের মধ্যে ব্যবস্থা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন