ফেক নিউজে বিশ্বাস করে, গণশক্তি দফতরে বিক্ষোভ বিজেপি মহিলা মোর্চার

3950
ফেক নিউজে বিশ্বাস করে, গণশক্তি দফতরে বিক্ষোভ বিজেপি মহিলা মোর্চার
ফেক নিউজে বিশ্বাস করে, গণশক্তি দফতরে বিক্ষোভ বিজেপি মহিলা মোর্চার

আজব কাণ্ড! ফেক নিউজে বিশ্বাস করে; সিপিএম মুখপত্র গণশক্তি দফতরে বিক্ষোভ বিজেপি মহিলা মোর্চার। গণশক্তি পত্রিকায় দেশবিরোধী খবর ছাপা হয়েছে; এই অভিযোগে গণশক্তি দফতরের সামনে শনিবার বিক্ষোভ দেখাল; বিজেপির মহিলা মোর্চা। কলকাতায় আচার্য জগদীশ চন্দ্র বসু রোডের জোড়া গির্জা এলাকায়; পত্রিকা দফতরের সামনে বিক্ষোভ দেখান মহিলা মোর্চার সদস্যরা। আসলে, এটি একটি ফেক নিউজ। প্রথম পাতার খবরের একটি অংশ; পরের পাতায় বাকিটা ছিল। শুধু দ্বিতীয় পাতার খবর দেখিয়ে; বিজেপি আইটি সেল এই খবর ছড়িয়ে দেয় যে; গণশক্তি ভারতের বিরুদ্ধে লিখেছে। আর সেই ফেক নিউজ দেখেই; বিক্ষোভে নেমে পরে মহিলা মোর্চা।

আরও পড়ুনঃ আমফান ক্ষতির টাকা নিজের পুরো পরিবারের সবাইকে দিলেন তৃণমূল পঞ্চায়েত প্রধান

এদিন বিজেপি মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পালের দাবি; “শুক্রবারের গণশক্তি পত্রিকায় চিন-ভারত বিবাদ নিয়ে; দেশবিরোধী বক্তব্য প্রকাশিত হয়েছে। তার প্রতিবাদেই বিক্ষোভ”। এদিন বিক্ষোভে সামিল হন; শখানেক মহিলা মোর্চার কর্মী। যার মধ্যে আবার অনেকেই; কেন বিক্ষোভ সেটাই বলতে পারেননি। মহিলারা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন; এই অভিযোগ তুলে যে সিপিএই(এম)-এর মুখপত্র গণশক্তিতে নাকি; ভারত বিরোধী মন্তব্য করা হয়েছে। দেশবিরোধী তথ্য প্রকাশ করা হচ্ছে।

আরও পড়ুনঃ জিতলেন প্রার্থীরা, রাজ্যসভায় ক্ষমতা বাড়ল বিজেপির

এইভাবেই শুধু দ্বিতীয় পাতার খবর দেখিয়ে উত্তেজনা সৃষ্টি

আসলে, খবরে চিনের মুখপাত্র বলেছেন বলে; কিছু কথা লেখা হয়। যেটা সব সংবাদমাধ্যমেই লেখা হয়। জানা গেছে, বিজেপি আই টি সেল; প্রথম পাতায় থাকা, ‘চিনের মুখপাত্র বলেছেন’; এই অংশটি বাদ দিয়ে সোশ্যাল মিডিয়ায় এমন ভাবে পোস্ট করে যে মনে হয় যে ওই সংবাদপত্রই ওটা বলছে মনে হয়। আর এই ফেক নিউজ দেখেই আন্দোলনে নামে মহিলা মোর্চা। রাজ্যে আমফান দুর্নীতি, করোনা দুর্নীতি সহ বড় বড় ইস্যু থাকতেও কেন; মহিলা মোর্চা ফেক নিউজ দেখে আন্দোলনে নামল? সেটাই ভাবাচ্ছে অনেক বিজেপি কর্মীকেও।

আরও পড়ুনঃ বাংলার কয়লা এলাকায় ধ্বস, মাটির নিচে ঢুকে গেল ৫ টি বাড়ি

সিপিআই(এম) পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদক; সূর্যকান্ত মিশ্র জানিয়েছেন; “গণশক্তি পত্রিকার একটি সংবাদকে বিকৃত করে; গত দুদিন ধরে সামাজিক মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে বিজেপির আইটি সেল। লাদাখে ভারত চিন সংঘাতের ঘটনা সংবাদের; একটি ছোট অংশকে তুলে ধরে; বিকৃত প্রচারের জন্য বিজেপি মহিলা মোর্চা শনিবার গণশক্তি পত্রিকা দপ্তরে; বিক্ষোভের নামে বিশৃঙ্খলার সৃষ্টি করে। বিজেপি’র এই ঘৃণ্য কৌশলের তীব্র নিন্দা করছি”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন