মুকুল অনুপমের প্রমোশনের পরেই বঙ্গ বিজেপিতে প্রকট গোষ্ঠীদ্বন্দ্ব, রাজ্যজুড়ে বিক্ষোভ

1608
মুকুল অনুপমের প্রমোশনের পরেই, বঙ্গ বিজেপিতে প্রকট গোষ্ঠীদ্বন্দ্ব, রাজ্যজুড়ে ভাঙচুর

একুশের নির্বাচনের আগেই; প্রকট হয়ে উঠছে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব। তা আরও মাথাচাড়া দিয়ে উঠল; কেন্দ্রীয় পদাধিকারীদের নামের তালিকা প্রকাশ করার পর। ক্রমেই স্পষ্ট হচ্ছে; পশ্চিমবঙ্গে বিজেপির দলীয় কোন্দল। তার জেরে রাজ্যের বিভিন্ন প্রান্তে দেখা দিল; বিক্ষিপ্ত হিংসাত্মক ঘটনা। রবিবার জেলায় জেলায় পুরনো ও নতুন বিজেপি কর্মীদের মধ্যে, বিক্ষোভ শুরু হয়ে; ভাঙচুরের ঘটনা ঘটে। বসিরহাট, বারুইপুর এবং বাঁকুড়ায়; এ দিন দলের দুই গোষ্ঠীর মধ্যে প্রবল সংঘর্ষ বাধে।

বসিরহাটে জেলা স্তরের বৈঠকের মাঝেই, চড়াও হয়ে; জেলা সভাপতি তারক ঘোষের বিরুদ্ধে বিক্ষোভ দেখান শতাধিক কর্মী। তৃণমূল থেকে গেরুয়া শিবিরে, যোগদানকারী কর্মীদের জন্য; দলে পুরোনোদের গুরুত্ব কমে যাচ্ছে অভিযোগ; পুরোনো বিজেপি কর্মীদের। বাকবিতণ্ডা ক্রমে দুই পক্ষের ধস্তাধস্তিতে গড়ায়। বেশ কিছু চেয়ার ভাঙ্গে।

আরও পড়ুনঃ বাংলার হকারদের সঙ্গে সাংবাদিকদেরও ২ হাজার টাকা পুজো বখশিস দেবেন মমতা, নবান্নের ছাপানো ফর্মে করতে হবে আবেদন

বাংলা বিজেপির অন্তর্দ্বন্দ্ব; বহুদিন আগেই শুরু হয়েছে। তবে তা প্রকাশ্যে এল, গত শনিবার কেন্দ্রীয় পদ খুইয়ে; রাহুল সিনহার বিস্ফোরক মন্তব্যে। রাহুল বলেছিলেন, “চল্লিশ বছর বিজেপির সেবা করেছি। দলের একজন সৈনিক হিসাবে কাজ করে এসেছি। জন্মলগ্ন থেকে বিজেপির সেবা করার পুরস্কার এটাই। তৃণমূল কংগ্রেসের নেতা আসছে; সেজন্য আমাকে সরতে হবে। এর থেকে বড় দুর্ভাগ্য হতে পারে না”।

আরও পড়ুনঃ আল কায়দার পর, এবার বাংলায় গ্রেফতার চার বাংলাদেশী ‘সুপারি কিলার’ সহ ছয়

রাহুল সিনহার পরিবর্তে, দলের সাধারণ সম্পাদক পদে বসানো হয়েছে; তৃণমূলের প্রাক্তন সাংসদ অনুপম হাজরাকে। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি করা হয়েছে; মুকুল রায়কে। রবিবার বারুইপুরে, বিজেপির দক্ষিণ ২৪ পরগনা পূর্ব জেলার বৈঠকে ছিলেন; দলের নতুন কেন্দ্রীয় সম্পাদক অরবিন্দ মেনন এবং অনুপম হাজরা। সে বৈঠকেও দুই গোষ্ঠীর মধ্যে; হাতাহাতি ও তার জেরে ভাঙচুর হয়েছে। বিক্ষুব্ধরা অনুপমের গাড়ি আটকে; বিক্ষোভ দেখান বলেও খবর। অনুপম চলে গেলে দুই পক্ষের মধ্যে; জোরদার সংঘর্ষ বাধে। অবস্থা এমনই দাঁড়ায় যে শেষ পর্যন্ত; পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন