বিজেপি পুলিশ খণ্ডযুদ্ধে আহত অতিরিক্ত পুলিশ সুপার সহ ১২

491
বিজেপি পুলিশ খণ্ডযুদ্ধে আহত অতিরিক্ত পুলিশ সুপার সহ ১২/The News বাংলা
বিজেপি পুলিশ খণ্ডযুদ্ধে আহত অতিরিক্ত পুলিশ সুপার সহ ১২/The News বাংলা

The News বাংলা, জলপাইগুড়িঃ কোচবিহারের বিজেপির সভায় যাওয়া নিয়ে ধুন্ধুমার জলপাইগুড়িতে। পুলিশ গাড়ি আটকে দেওয়ায় বিজেপি সমর্থকদের ছোড়া ঢিলে আহত অতিরিক্ত পুলিশ সুপার সহ ১২জন পুলিশ কর্মী।

জলপাইগুড়ি থেকে কোচবিহারে বিজেপির জনসভায় যাওয়ার পথে পুলিশ ও বিজেপি কর্মীদের ধস্তাধস্তিতে আহত হল পুলিশ আধিকারিক সহ ১২জন পুলিশ কর্মী। শুক্রবার দুপুরে ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি জেলার ধুপগুড়ির শালবাড়ি এলাকায়।

আরও পড়ুনঃ কলকাতা হাইকোর্ট ডিভিশন বেঞ্চে মুখ রক্ষা বিজেপির ‘রথ যাত্রা’র

ওই ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার(গ্রামীণ) ডেনদ্রুপ শেরপা সহ ধুপগুড়ি থানার আইসি সুবীর কর্মকার, চারজন সাব ইন্সপেক্টর, ২জন অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর, ৩জন সিভিক ভলান্টিয়ার সহ আরও কয়েকজন আহত হয়। পরে আহত পুলিশ কর্মীদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বিজেপি পুলিশ খণ্ডযুদ্ধে আহত অতিরিক্ত পুলিশ সুপার সহ ১২/The News বাংলা
বিজেপি পুলিশ খণ্ডযুদ্ধে আহত অতিরিক্ত পুলিশ সুপার সহ ১২/The News বাংলা

বিজেপির জেলা নেতৃত্বের অভিযোগ, কোচবিহারের দলীয় সভায় যাওয়ার সময় শালবাড়ি এলাকায় বিজেপি কর্মী বোঝাই একটি বাস আটকে দেয় পুলিশ। এরপরেই বিজেপি কর্মীরা উত্তেজিত হয়ে প্রথমে পুলিশের সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পরে। পরে, পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠলে পুলিশকে লক্ষ করে ইট ও পাথর ছুঁড়তে শুরু করে ক্ষুব্ধ বিজেপি কর্মীরা।

আরও পড়ুনঃ ‘বাংলায় রথ যাত্রা হবেই’ মমতাকে হুঁশিয়ারি অমিত শাহের

ওই সময় পুলিশ উত্তেজিতদের ছত্রভঙ্গ করার চেষ্টা করলে তাঁদের লক্ষ্য করে পাথরবৃষ্টি শুরু হয় বলে অভিযোগ। পুলিশের পক্ষ থেকে টিয়ার সেল ফাটানা হলে বিক্ষুব্ধরা দূরে গিয়ে ঢিল ছুড়তে থাকে। ইটের আঘাতে অ্যাডিশনাল এসপি (গ্রামীণ) ডেনদ্রুপ শেরপার আঘাত লাগে। তাঁর চোখে মারাত্মক আঘাত লেগেছে বলে জানা গিয়েছে। তাকে শিলিগুড়ির একটি চক্ষু হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুনঃ আরও সাজিয়ে তোলা হবে বাঙালির প্রিয় দিঘা সমুদ্রসৈকতকে

এছাড়াও বেশ কয়েকজন এসআই এই ঘটনায় আহত হন। ভাংচুর করা হয়েছে একটি বাসেও। ভাংচুরের সময় ওই বাসের যাত্রীরাও আহত হন বলে অভিযোগ। তবে পুলিশের বক্তব্য, বিশৃঙ্খলা এড়াতে বিভিন্ন জায়গায় পুলিশ ব্যারিকেড দিয়ে যানবাহন নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছিল। এরই প্রতিবাদে ধুপগুড়ির শালবাড়ি এলাকায় বিজেপি কর্মী সমর্থকরা রাস্তা আটকে বিক্ষোভ প্রদর্শন করে।

বিজেপি পুলিশ খণ্ডযুদ্ধে আহত অতিরিক্ত পুলিশ সুপার সহ ১২/The News বাংলা

পুলিশের অভিযোগ, সে সময় ধুপগুড়ির অ্যাডিশনার এসপি ডেনদ্রুপ শেরপা তাদের সাথে কথা বলতে গেলে বিজেপি কর্মী সমর্থকরা পুলিশের ওপর আক্রমন করে ইট পাটকেল ছুড়তে থাকে। আর তাতেই একটি ঢিল এসে তাঁর চোখে আঘাত করলে তিনি গুরুতর আহত হন। বেধে যায় পুলিশ ও বিজেপি কর্মীদের মধ্যে খন্ডযুদ্ধ। ঘটনায় প্রায় ১২ জন পুলিশ কর্মী গুরুতর আহত হন।

আরও পড়ুনঃ রথ যাত্রার আগেই দিলীপ ঘোষের গাড়িতে তৃণমূলের হামলা

এই ব্যপারে জলপাইগুড়ি জেলার কিষাণ মজদুর সভার জেলা নেতা নবেন্দু সরকার বিজেপির ওপর ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেন। তিনি পাল্টা অভিযোগ করেন, এই ঘটনা পুলিশ পুলিশকে দিয়েই করিয়েছে নাকি পুলিশ তৃণমূলের গুন্ডাবাহিনিদের কাজে লাগিয়ে করিয়েছে, সে ব্যাপারে যথেষ্ট প্রশ্ন রয়েছে।

জলপাইগুড়ি জেলা তৃণমূল সভাপতি সৌরভ চক্রবর্তী বিজেপির বিরুদ্ধে অভিযোগ করে বলেন,’কোচবিহারে বসে বিজেপির রাজ্য নেতৃত্ব ও কেন্দ্রীয় নেতৃত্বরা যদি উস্কানিমূলক কথা না বলতেন তাহলে আজ এই ঘটনা ঘটত না’। তিনি আরও অভিযোগ করে বলেন,’বিজেপির লোকজন পরিকল্পিতভাবে পুলিশের ওপর আক্রমণ করেছে। এই ঘটনা নজিরবিহীন। এটা আগে কোনদিন এ রাজ্যে ঘটেনি’।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন