“পুরো নির্বাচন থেকেই ব্যান করা হোক মমতাকে”

405
"পুরো নির্বাচন থেকেই ব্যান করা হোক মমতাকে"

২৪ ঘণ্টা মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারের উপর; নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। এবার এই প্রসঙ্গে মুখ খুললেন; রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। মঙ্গলবার সকালে বহরমপুরে প্রাতঃভ্রমণ সেরে; চা-চক্রের আসরে মমতার প্রসঙ্গ টেনে দিলীপ ঘোষ বলেন; “নির্বাচন কমিশনের কাছে লিখিত আবেদন করেছিলাম। নির্বাচন কমিশন বিচার করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনী প্রচার করলে উত্তেজনা বাড়বে”। এর সঙ্গে তিনি এও জানান; “কমিশনের কাছে ডিমান্ড করেছিলাম; পুরো নির্বাচন থেকেই ব্যান করা হোক ওনাকে। উনি প্রচারে উত্তেজনা ছড়াচ্ছেন”।

এদিন দিন দিলীপ ঘোষ বলেন; “উনি সাম্প্রদায়িক কথা বলেছেন। তাই আমরা নির্বাচন কমিশনের কাছে; লিখিত অভিযোগ জানিয়েছিলাম। তা দেখে নির্বাচন কমিশন ওনার প্রচার ২৪ ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। আগেই চেয়েছিলাম; ওনাতে প্রচার থেকে সরানো হোক। আমি তো বলছি; পুরো নির্বাচনটাই ওনাকে ব্যান করা হোক”।

আরও পড়ুনঃ মমতাকে নিষেধাজ্ঞা, দিলীপ-কে ছাড় কেন নির্বাচন কমিশনের

নির্বাচন কমিশনের আদেশ অনুসারে; মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত নির্বাচনী প্রচার করতে পারবেন না মমতা বন্দ্যোপাধ্যায়। এই সিদ্ধান্তের প্রতিবাদে মঙ্গলবার বেলা ১২ থেকে ধর্নায় বসতে চলেছেন তৃণমূল সুপ্রিমো। কমিশনের নিষেধাজ্ঞা অগণতান্ত্রিক ও অসাংবিধানিক বলে উল্লেখ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর ধর্নায় বসার সিদ্ধান্তকেও তীব্র কটাক্ষ করেন দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘উনি কথায় কথায় রাস্তায় বসে পড়েন। দুঃখের বিষয় উনি নির্বাচন কমিশনের বিরুদ্ধেও রাস্তায় বসে পড়ছেন। এভাবে একজন মুখ্যমন্ত্রী কমিশনের অবমাননা করছেন; এটা মানা যায় না

আরও পড়ুনঃ ‘শাপে বর’, কমিশনের নিষেধাজ্ঞায় আরও বেশি প্রচার পাবেন মমতা

সংখ্যালঘু ভোট ভাগ নিয়ে মন্তব্য করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মন্তব্যের জেরে; কমিশনে অভিযোগ জানানো হয়েছিল। তার জেরে তৃণমূল সুপ্রিমোকে নোটিশ পাঠায় কমিশন। এই প্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের জবাব সন্তোষজনক নয়; বলে জানিয়েছে কমিশন। প্ররোচনামূলক মন্তব্য করে; আদর্শ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ২৪ ঘণ্টা তৃণমূল নেত্রীর প্রচারে নিষেধাজ্ঞার জারি করে নির্বাচন কমিশন। কমিশন জানায়; সোমবার রাত ৮ টা থেকে মঙ্গলবার রাত পর্যন্ত প্রচার করতে পারবেন না তৃণমূল নেত্রী।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন