বিজেপির টার্গেট বাংলা, নয় বাঙালি সাংসদকে বিশেষ উপহার

259
বিজেপির টার্গেট বাংলা, নয় বাঙালি সাংসদকে বিশেষ উপহার/The News বাংলা
বিজেপির টার্গেট বাংলা, নয় বাঙালি সাংসদকে বিশেষ উপহার/The News বাংলা

বিজেপির টার্গেট বাংলা। সপ্তদশ লোকসভা ভোটের পর; সংসদীয় মন্ডলীতে স্থান পেল ৯ জন বাংলার বিজেপি সাংসদ। লোকসভা ভোটের পর; সংসদীয় কমিটিতে বাংলার বিজেপি সদস্যদের স্থান শীর্ষ স্থানে পৌঁছে গেছে। একটি ছাড়া বাদবাকি সব স্ট্যান্ডিং কমিটির মাথায়; বিজেপি সাংসদদের মনোনীত করল সরকার। লোকসভা ভোটে বাংলায় বিজেপির প্রবেশ; বিজেপি সরকারের কাছে বেশ লাভজনক হয়েছে বলে মনে করা হচ্ছে। যার জেরে বাংলার ৯ জন বিজেপি নয় বাঙালি সাংসদকে এই বিশেষ উপহার দেওয়া হয়েছে।

সংসদের শীর্ষ স্থানে পৌঁছে গেছেন; বাংলার বেশ কয়েকজন।; অর্থ ও বিদেশ মন্ত্রকের সংসদীয় কমিটির শীর্ষে বসানো হয়েছে; বিজেপি সাংসদ জয়ন্ত সিনহা ও পিপি চৌধুরীকে। এতদিন এই পদে ছিলেন কংগ্রেসের বীরাপ্পা মৌলি ও শশী থারুর। এখন শশী থারুরকে রাখা হয়েছে; তথ্য প্রযুক্তি মন্ত্রকের সংসদীয় কমিটির শীর্ষ স্থানে।

আরও পড়ুনঃ নবান্ন অভিযানে আলতা কাণ্ড, কিন্তু পুলিশ তোমার পোশাকে আলতা লাগান কেন

সংসদীয় কমিটিতে বাংলার ৯ বিজেপি সাংসদের স্থান চমকে দিয়েছে গোটা দেশকে। স্বরাষ্ট্রমন্ত্রকের কমিটিতে রয়েছেন বাংলার বিজেপি সদস্য দিলীপ ঘোষ। শান্তুনু ঠাকুর ও রাজ্যসভার সাংসদ রূপা গাঙ্গুলি স্থান পেয়েছেন; বাণিজ্য মন্ত্রকের কমিটিতে।

মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের সংসদীয় কমিটিতে রয়েছেন জগন্নাথ সরকার। স্বাস্থ্য ও পরিার বিষয়ক সংসদীয় কমিটিতে আছেন ড. সুভাষ সরকার। আর লকেট চট্টোপাধ্যায়, সুকান্ত মজুমদার ও নিশীথ প্রামাণিককে রাখা হয়েছে তথ্য প্রযুক্তি মন্ত্রকের সংসদীয় কমিটিতে। সোশ্যাল জাস্টিস অ্যান্ড এম্পাওয়ারমেন্ট মন্ত্রকের কমিটিতে; স্থান পেয়েছেন বারাকপুরের সাংসদ।

আরও পড়ুনঃ হিন্দিকেই কি ভারতের রাষ্ট্রভাষা করতে চান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

এতদিন বিদেশ মন্ত্রকের সংসদীয় কমিটিতে ছিলেন রাহুল গান্ধী। তাঁকে সেখান থেকে সরিয়ে নিয়ে আসা হয়েছে প্রতিরক্ষা মন্ত্রকের কমিটিতে। বর্তমানে যার শীর্ষে রয়েছেন; বিজেপি সাংসদ জুয়াল ওরাম। আবার ডেরেক ও’ব্রায়েনকে সরিয়ে সেই স্থানে পরিবহণ; পর্যটন ও সংস্কৃতি মন্ত্রকের সংসদীয় কমিটির শীর্ষে আনা হয়েছে; বিজেপি সাংসদ ভেঙ্কটেশকে।

বর্তমানে ডেরেক ও’ব্রায়েনকে; মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের সংসদীয় কমিটির সদস্য করা হয়েছে। যার শীর্ষে রয়েছেন; বিজেপি সাংসদ সত্যনারায়ণ জাতীয়। এর আগে দুটি সংসদীয় কমিটির মাথায় ছিলেন কংগ্রেস সাংসদরা। এখন পরিবর্তন আসার পর; মাত্র একটি সংসদীয় কমিটির শীর্ষে থাকছেন কংগ্রেস সাংসদ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন