“নেতাজী সুভাষ চন্দ্র বসুর মতই, মমতা বন্দ্যোপাধ্যায়কে কোণঠাসা করার চেষ্টা হচ্ছে বাংলায়”

1154
নেতাজীর মতই মমতাকে কোণঠাসা করার চেষ্টা হচ্ছে বাংলায়
নেতাজীর মতই মমতাকে কোণঠাসা করার চেষ্টা হচ্ছে বাংলায়

“নেতাজী সুভাষচন্দ্র বসুকে যেভাবে; রাজনীতির শিকার করা হয়েছিলেন; ঠিক একইভাবে মমতা বন্দ্যোপাধ্যায়কেও কোণঠাসা করার চেষ্টা করা হচ্ছে”; এমনই দাবি করলেন তৃণমূল নেতা ও রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু। ‘বহিরাগত’ তরজায়; নতুন দাবি তুললেন তিনি। রাজনীতির ময়দানে, নানা ভাবে কোণঠাসা করার ফলে; ভারতের রাজনীতি থেকে চলে যেতে হয়েছিল সুভাষ চন্দ্র বোসকে। এবার সেই সময়ের তুলনা টেনে ব্রাত্যবাবুর দাবি; সেই একইরকম ভাবে রাজনীতির শিকার করা হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। এদিন তিনি নেতাজীর সঙ্গে মমতার তুলনা করতে গিয়ে বলেন; “নেতাজী সুভাষ তৈরি করেছিলেন আজাদ হিন্দ ফৌজ; আর মমতার ফৌজের নাম তৃণমূল কংগ্রেস”। আর ব্রাত্য বসুর এই মন্তব্যের জেরে; শুরু হয়েছে জোর রাজনৈতিক বিতর্ক।

আরও পড়ুনঃ কল্যাণের আজব পাল্টি, “কটা পেট্রোল পাম্প করেছিস” থেকে “আমি শুভেন্দুকে ভালবাসি”

তৃণমূল কংগ্রেস নেতা ব্রাত্য বসুর দাবি; সুভাষ চন্দ্র বসুর মতই; মমতা বন্দ্যোপাধ্যায়কেও রাজনৈতিক লড়াই করতে হয়েছে। সুভাষ চন্দ্র বসু আজাদ হিন্দ ফৌজ তৈরি করেছিলেন; আর মমতা বন্দ্যোপাধ্যায়ের ফৌজের নাম তৃণমূল কংগ্রেস। নেতাজী দেশের স্বাধীনতার জন্য লড়েছিলেন; আর মমতা বাংলার মুক্তির জন্য, পরিবর্তনের জন্য লড়ছেন। কিন্তু নেতাজীকে যেমন কোণঠাসা করা হয়েছিল; তেমনই মমতাকে কোণঠাসা করা হচ্ছে।

আরও পড়ুনঃ “পশ্চিমবঙ্গ এখন পশ্চিম বাংলাদেশ হয়ে গেছে”, দাবি বিজেপির

শুক্রবার বিজেপিকে কটাক্ষ করে; আরও একধাপ এগিয়ে ব্রাত্য বসু বলেন; “মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ন্ত্রণ করতে; পশ্চিম ও উত্তর ভারত থেকে লোক পাঠাতে হচ্ছে। আমাদের মাথার উপরে; অন্য রাজ্য থেকে মুখ্যমন্ত্রী বসানো হবে? অন্য রাজ্য থেকে রাজনৈতিক নেতা বসানো হবে”? “নেতাজী সুভাষ চন্দ্র বসুর মতই; মমতা বন্দ্যোপাধ্যায়কে কোণঠাসা করার চেষ্টা হচ্ছে বাংলায়”। ব্রাত্য বসুর এই উত্তরে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন; “ভোটে হারার মুখে; অনেক নেতারই মাথা খারাপ হয়ে যাবে”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন