Breaking News: কলকাতা পুরসভায় তৃণমূল কাউন্সিলরের পদত্যাগ

655
Breaking News: কলকাতা পুরসভায় তৃণমূল কাউন্সিলরের পদত্যাগ/The News বাংলা
Breaking News: কলকাতা পুরসভায় তৃণমূল কাউন্সিলরের পদত্যাগ/The News বাংলা

The News বাংলা, কলকাতাঃ শনিবার দুপুরে কলকাতা পুরসভার ৮২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রণব বিশ্বাস পদত্যাগ করলেন। এদিন তিনি সশরীরে এসেই কলকাতা পুরসভার চেয়ারপার্সন মালা রায় এর কাছে তাঁর পদত্যাগ পত্র জমা দেন। এরপরই তিনি সংবাদমাধ্যমের কাছে জানান, বার্ধক্যজনিত কারণেই তিনি পদত্যাগ করলেন।

‘কলকাতা পুরসভার ৮২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর থাকার সত্বেও যে কাজ করার দরকার সেই কাজ তিনি করতে পারছেন না এবং সময় দিতে পারছেন না, তাই পদত্যাগ’, জানিয়েছেন ৮২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রণব বিশ্বাস। বর্তমানে তার বয়স হয়েছে ৯২ বছর।

আরও পড়ুন: কলকাতা হাইকোর্ট ডিভিশন বেঞ্চে মুখ রক্ষা বিজেপির ‘রথ যাত্রা’র

পাশাপাশি ৯২ বছরের প্রণব বিশ্বাস পদত্যাগ করার পরেই সকলের কাছে আজ পরিস্কার হয়ে গিয়েছে যে, ভাবি মেয়র অর্থাৎ বর্তমানে যিনি মেয়র পদপ্রার্থী হয়ে এখন কাজ চালিয়ে যাচ্ছেন সেই ফিরহাদ হাকিম এই ৮২ নম্বর ওয়ার্ড থেকেই নির্বাচনে জিতে আসবেন আগামী ছয় মাসের মধ্যে।

আরও পড়ুনঃ ‘বাংলায় রথ যাত্রা হবেই’ মমতাকে হুঁশিয়ারি অমিত শাহের

এর আগেও এই ৮২ নম্বর ওয়ার্ড থেকেই ফিরহাদ হাকিম ২০১০ সালে কাউন্সিলর পদে জয় লাভ করেন। তবে প্রথম কাউন্সিলর হয়ে জিতেছিলেন ফিরহাদ হাকিম এই ৮২ নম্বর ওয়ার্ড থেকেই ২০০০ সালে। তবে ২০১০ সালের নির্বাচনে জয়লাভ করার পর ফিরহাদ হাকিমকে মেয়র পারিষদ সদস্য করা হয় ও সড়কের দায়িত্ব দেওয়া হয়েছিল।

আরও পড়ুনঃ দেশের সব গোয়েন্দাদের টপকে সেরা লালবাজারের অফিসার

তারপরই ২০১১ সালে খিদিরপুর বিধানসভা এলাকা থেকে তৃণমূল কংগ্রেসের টিকিটে লড়াই করে তিনি জয়ী হন এবং রাজ্যের পুর ও নগর এর দায়িত্ব পান। পরবর্তী সময়ে ২০১৬ সালের নির্বাচনেও ফিরহাদ হাকিম এই খিদিরপুর অঞ্চল থেকেই বিধানসভা ভোটে বিপুল ভোটে জয়ী হন এবং পুনরায় পুর ও নগরোন্নয়ন দপ্তরের দায়িত্ব পান তিনি।

আরও পড়ুনঃ মেঝেতে খেলছে ভাইবোন, মাথার উপর ঝুলছে বাবা মা

কিছুদিন আগেই নির্দেশ পেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পদত্যাগপত্র জমা দেন পরিবেশ এবং বিপর্যয় মোকাবিলা দফতরের মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। তার দুদিন পরেই তিনি পদত্যাগ করেন কলকাতা পুরসভার মেয়র পদ থেকেও।

আরও পড়ুনঃ কোচবিহারে ঢোকার আগেই নাইন এমএম পিস্তল সহ গ্রেফতার ছয়

এরপরই দলের তরফ থেকে ঘোষণা করা হয় কলকাতা পুরসভার পরবর্তী মেয়র হবেন মন্ত্রী ফিরহাদ হাকিম। ঠিক হয় ৮২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রণব বিশ্বাস পদত্যাগ করবেন তার ওয়ার্ড থেকে জিতে আসবেন ফিরহাদ হাকিম। সেই অনুযায়ী শনিবার দুপুরে কলকাতা পুরসভায় সশরীরে এসেই তিনি পুরসভার চেয়ারপার্সন মালা রায় এর কাছে তাঁর পদত্যাগ পত্র জমা দেন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন