“সিএএ এনআরসি নিয়ে ভারতের মুসলিমদের ভয়ের কিছুই নেই”, দেশকে চমকে দিলেন মোহন ভাগবত

1965
"সিএএ এনআরসি নিয়ে ভারতের মুসলিমদের ভয়ের কিছুই নেই", দেশকে চমকে দিলেন মোহন ভাগবত

“সিএএ এনআরসি নিয়ে; ভারতের মুসলিমদের ভয়ের কিছুই নেই”; দেশকে চমকে দিয়ে বললেন মোহন ভাগবত। ‘CAA-NRC নিয়ে ভারতের মুসলিমদের ভয়ের কিছু নেই’; ফের আশ্বাস সঙ্ঘ প্রধানের। অনেকেই বলছেন, বিজেপি যা বলছে; সঙ্ঘ প্রধানের মন্তব্য তার ঠিক বিপরিত। “CAA-NRC নিয়ে মুসলিম সম্প্রদায়ের; আতঙ্কিত হওয়ার কিছু নেই”; অসমের গুয়াহাটিতে এক অনুষ্ঠানে, এমন আশ্বাসই দিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। জুলাইয়ের শুরুতেই মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের এক অনুষ্ঠানে তিনি জানিয়েছিলেন; “ধর্ম যাই হোক না কেন; হিন্দু মুসলিম আলাদা নয়, সব ভারতীয়র ডিএনএ এক”।

রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘের প্রধান মোহন ভাগবতের মুখে; শোনা গিয়েছিল এমনই চাঞ্চল্যকর উক্তি। “ভারতীয় মুসলমানরা বিপদে আছেন; এমন একটা বক্তব্যের ফাঁদ তৈরি করা হচ্ছে; মুসলিমরা যেন তাতে পা না দেন”; এবার ফের মুসলমানদের আশ্বস্ত করতে দেখা গেল তাঁকে। সংঘের মুসলিম-বিরোধী ভাবমূর্তি ভাঙতে; আসরে নেমেছেন খোদ মোহন ভাগবত।

এই প্রসঙ্গে আরও পড়ুনঃ সঙ্ঘ প্রধানের মুখে হিন্দু মুসলিম ঐক্যের বার্তা চমকে দিল গোটা ভারতকে

এদিন ঠিক কী বলেছেন; সঙ্ঘ প্রধান? মোহন ভাগবতর কথায়, “সিএএ-এনআরসি কোনও ভারতীয় নাগরিকেরই বিরুদ্ধে; তৈরি করা কোন আইন নয়। ভারতের মুসলিম নাগরিকরা সিএএ থেকে; কোনওভাবেই ক্ষতিগ্রস্ত হবেন না। রাজনৈতিক ফায়দা তুলতে এই দুই বিষয়কে; হিন্দু-মুসলিমের বিষয় করে তোলা হয়েছে। এটা আদৌ হিন্দু-মুসলিমের; কোন ব্যাপারই নয়”। তিনি এনআরসি প্রসঙ্গে আরও বলেন, “এটি দেশের নাগরিকদের; চিহ্নিত করার জন্য একটি প্রক্রিয়া; কোনও ধর্মেরই বিরুদ্ধে তা নয়”।

আরও পড়ুনঃ রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের বিকল্প হিসেবে, উঠে এল তিন নেতা নেত্রীর নাম

‘সিটিজেনশিপ ডিবেট ওভার এনআরসি অ্যান্ড সিএএ অসম অ্যান্ড দ্য পলিটিক্স অফ হিস্ট্রি’; নামের এক বইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে এসেছিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। মঞ্চে ছিলেন অসমের নতুন মুখ্যমন্ত্রী; হিমন্ত বিশ্বশর্মাও। সেখানেই আরএসএস প্রধান সবাইকে চমকে দিয়ে বলেন; “দেশভাগের পর থেকেই দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতি; প্রতিশ্রুতিবদ্ধ ছিল দেশ। কিন্তু পাকিস্তান; সেটা মানেনি। কোনও ধর্ম কিংবা ভাষা নিয়ে; আমাদের কোনও সমস্যা নেই। কিন্তু যখনই কেউ বিভেদ তৈরি করতে চায়; তখনই সমস্যা শুরু হয়”। এরপরেই তিনি সবাইকে চমকে দিয়ে বলেন; “সিএএ-এনআরসি নিয়ে ভারতের মুসলিমদের ভয়ের কিছুই নেই”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন