টিভি চ্যানেল দেখা নিয়ে ভুল বোঝাচ্ছে কেবল অপারেটররা

3387
টিভিতে চ্যানেল দেখা নিয়ে ভুল বোঝাচ্ছে কেবল অপারেটররা/The News বাংলা
টিভিতে চ্যানেল দেখা নিয়ে ভুল বোঝাচ্ছে কেবল অপারেটররা/The News বাংলা

টিভিতে কেবল চ্যানেল দেখা নিয়ে সমস্যায়? বুঝতে পারছেন না কি করবেন? কেবল অপারেটররা বোঝাতে পারছেন না? বা আপনার মনে হচ্ছে ভুল বোঝাচ্ছে তারা? তাহলে জেনে নিন সব তথ্য। তারপর ধরুন কেবল অপারেটরদের।

আপনি আপনার পছন্দ মত চ্যানেল দেখবেন। আপনার বিল কত হল তা আপনি ঠিক করতে পারবেন। খুব সহজেই। ফ্রি চ্যানেল, পে চ্যানেল জিএসটি নিয়ে ঘেঁটে থাকার কোন দরকার নেই। কেবল অপারেটররা আপনাকে যেমন বোঝাচ্ছে আদৌ কেবল টিভি দেখাটা খুব জটিল নয়। আপনি নিজেই এখানে রেজিস্ট্রেশন করে রাখতে পারবেন। জানতে পারবেন আপনার চ্যানেল ও খরচার সব কিছু।

সিটি নেটওয়ার্কের ওয়েবসাইটঃ https://www.sitinetworks.com

টিভিতে চ্যানেল দেখা নিয়ে ভুল বোঝাচ্ছে কেবল অপারেটররা/The News  বাংলা
টিভিতে চ্যানেল দেখা নিয়ে ভুল বোঝাচ্ছে কেবল অপারেটররা/The News বাংলা

কিছু কেবল অপারেটররা (হয়তো তারা নিজেরাও জানে না) আপনাদের ভুল বোঝাচ্ছে। ১৩০ টাকায় রয়েছে ২৫টি ফ্রি চ্যানেল। সঙ্গে রয়েছে জিএসটি। এই টাকাতেই আপনি মোট ১০০টি ফ্রি চ্যানেল দেখতে পাবেন। কিন্তু অতিরিক্ত পে চ্যানেল নিলে কোনো ২০ টাকা লাগবে না। কেবল মাত্র ১০০টির বেশি চ্যানেল নিলে তবেই NETWORK capacity fee বা এনসিএফ বাবদ ২০ টাকা বেশি দিতে হবে।

আরও পড়ুনঃ ভারতীয় ক্রিকেটারদের মাথায় ভারতীয় সেনার টুপি

আপনি ১৩০ টাকায় মোট ১০০টি চ্যানেল দেখতে পাবেন। ফ্রি ও পে চ্যানেল নিয়ে মোট ১০০টা। তার জন্য লাগবে ১৩০ টাকা ও পে চ্যানেল এর যা দাম তার টাকা। এরপর ১৮ শতাংশ জিএসটি দিয়ে আপনার কেবল টিভি দেখার ফি ঠিক হবে। ১৩০ টাকা ও পে চ্যানেলের টাকা যোগ করে যা হবে তার উপর ১৮ শতাংশ জিএসটি যোগ করে আপনার কেবল খরচা হিসাব হবে। প্রতিটি চ্যানেলের জন্য আলাদা আলাদা জিএসটি দিতে হবে না যেটা নেওয়া হচ্ছে।

এখানে মজার বিষয় হলো অপারেটররা বেশি বেশি ফ্রী চ্যানেল যোগ করে আপনার চ্যানেল সংখ্যা বাড়িয়ে রাখতে পারে। ফলে যখনই আপনি পে চ্যানেল যোগ করবেন তা যদি ১০১ নম্বর চ্যানেল হয় তবে ২০ টাকা বেড়ে যাবে। তাই siti website এ নিজের vc নম্বর দিয়ে register করে দেখে নিন কোন কোন চ্যানেল আপনার set top বক্সে add হয়ে আছে।

আরও পড়ুনঃ ডিনামাইট দিয়ে উড়িয়ে দেওয়া হল মোদীর ১০০ কোটির বাংলো

টিভিতে চ্যানেল দেখা নিয়ে ভুল বোঝাচ্ছে কেবল অপারেটররা/The News  বাংলা
টিভিতে চ্যানেল দেখা নিয়ে ভুল বোঝাচ্ছে কেবল অপারেটররা/The News বাংলা

ওয়েবসাইট খুলুন। আর ছবি দেখেই বুঝতে পারবেন জিএসটি আর নেটওয়ার্ক ক্যাপাসিটি কিভাবে টাকা নির্ধারণ করা হয়। বর্তমানে ২৫ টি ফ্রি চ্যানেল যোগ করা আছে। আপনার ইচ্ছেমত ফ্রি ও পে চ্যানেল যোগ করে সংখ্যাটি ১০০ পর্যন্ত রাখতে পারবেন। শুধু পে চ্যানেলের খরচা দিতে হবে। পে চ্যানেল যোগ করে দেখুন মোট চ্যানেল সংখ্যা কত। এবার ১৩০ টাকা, পে চ্যানেলের টাকা যোগ করে যা হবে তার সঙ্গে ১৮ শতাংশ জিএসটি যোগ করে দাঁড়াবে আপনার খরচ। SITI কিছু ফ্রি চ্যানেলের PACKAGE বানিয়ে রেখেছে যার জন্য শুধু চ্যানেল সংখ্যা বাড়বে টাকা নয়।

আরও পড়ুনঃ পুলওয়ামা হামলা মোদী ইমরানের ম্যাচ ফিক্সিংয়ের ফল, বললেন কংগ্রেস নেতা

তাই পে আর ফ্রি চ্যানেল মিলিয়ে ৯৯টি চ্যানেলের প্যাকেজ বানিয়ে টিভি দেখুন। আর আপনি যত টাকারই চ্যানেল নিন না কেন জিএসটি হবে টোটাল টাকার ওপর ১৮%। ১০০র পর প্রতি অতিরিক্ত ২৫টি চ্যানেলের ওপর ২০ টাকা করে বাড়বে। যেমন ১০০টা পর্যন্ত ১৩০টাকা। ১২৫ টি চ্যানেল পর্যন্ত ১৫০টাকা। ১৫০ টি চ্যানেল পর্যন্ত ১৭০টাকা ইত্যাদি। যদিও এত চ্যানেল আপনি দেখেন না।

আরও পড়ুনঃবৈশাখীর হাত ধরে বিজেপিতে শোভন, জল্পনা তুঙ্গে

আবার একই চ্যানেল দুবার সিলেক্ট হলেও তা একবারই গোনা হবে। যেমন zee package এ ২৪ঘন্টা আছে, আবার siti free package ও ২৪ঘন্টা আছে, কিন্তু ১বারই count হবে। তাই বোকা হবেন না। নিচের লিঙ্কে আপনার সব কিছু দেখে নিতে পারবেন। রেজিস্ট্রেশন করে রাখুন সিটি নেটওয়ার্কের ওয়েবসাইটে।

আপনার কেবল টিভি দেখার খরচা আপনি দেখতে পারবেন এই ওয়েবসাইটে। এখানে গিয়েই আপনি আপনার ভিসি নাম্বার দিয়ে দেখতে পাবেন আপনার টিভিতে যাবতীয় চ্যানেলের ডিটেলসঃ
সিটি নেটওয়ার্কের ওয়েবসাইটঃ https://www.sitinetworks.com

ব্যাস। সব নিজেই জেনে নিন। বেশি টাকা কেন দেবেন কেবল অপারেটরদের। আপনার পছন্দ মত চ্যানেল দেখা আপনার নৈতিক অধিকার। জানুন আর নিজের অধিকার বুঝে নিন।

আরও পড়ুনঃ মরে গিয়েও তৃণমূল বিজেপির হাত থেকে রেহাই পেলেন না বড়মা
আরও পড়ুনঃ এই প্রথম মুখ্যমন্ত্রীর কাছে রাজ্যের অ্যাসিড আক্রান্তরা
আরও পড়ুনঃ দেশ বা সরকারের সমালোচনা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেই জেল
আরও পড়ুনঃ প্রধানমন্ত্রী কিষান যোজনায় দারিদ্র্যের পরিমান কমবে ২০ শতাংশ
আরও পড়ুনঃ রাফায়েল যুদ্ধবিমান সংক্রান্ত সব নথি চুরি হয়ে গিয়েছে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন