গোটা দেশ করোনা তাড়াতে চায়, তখন কেরলে ‘করোনা চাই’ আওয়াজ উঠছে

1903
গোটা দেশ করোনা তাড়াতে চায়, তখন কেরলে 'করোনা চাই' আওয়াজ/The News বাংলা
গোটা দেশ করোনা তাড়াতে চায়, তখন কেরলে 'করোনা চাই' আওয়াজ/The News বাংলা

গোটা দেশ করোনা তাড়াতে চায়; তখন কেরলে ‘করোনা চাই’ আওয়াজ উঠছে। বিশ্বাস হচ্ছে না তো? করোনা নিয়ে দুনিয়া জুড়ে সবাই যখন সমস্যায়; তখন সেই ‘করোনা’-র সমর্থনেই গলা ফাটাচ্ছে কেরালা বিজেপি। দক্ষিণ কেরলের কোল্লামে; চিত্রটা পুরোটাই আলাদা! সেখানে শোনা যাচ্ছে; ‘করোনা কী জয়’ ধ্বনি! কীভাবে এটা সম্ভব! অবাক হওয়ারই কথা! তবে, এই করোনা; ভাইরাস নয়। দক্ষিণ কেরলের কোল্লাম পুরসভা নির্বাচনে, মাথিলিল ওয়ার্ড থেকে; বিজেপির হয়ে ভোটে দাঁড়িয়েছেন যে মহিলা প্রার্থী; তাঁর নাম করোনা। ২৪ বছর বয়সি ওই মহিলার নাম; করোনা থমাস। আর তাই বিজেপি কর্মী সমর্থকরা আওয়াজ তুলছেন; এবার “করোনা চাই”।

কেরলের কোল্লামে পুরসভা নির্বাচনে, মাথিলিল ওয়ার্ড থেকে; বিজেপির প্রার্থী করোনা থমাস। তারই প্রচারে নেমেছেন; প্রার্থী করোনা। আগামী মাসেই ভোটগ্রহণ। এমন নাম নিয়ে প্রথম দিকে; বেশ অস্বস্তিতে পড়েছিলেন করোনা। কিন্তু পরে সেই আড়ষ্ঠতা; কেটে গিয়েছে থমাসের। করোনা আটকাতে রীতিমতো মাস্ক ও গ্লাভস পরে; ওয়ার্ড চষে বেড়াচ্ছেন প্রার্থী করোনা। আর নাম শুনেই; তাঁকে দেখতে জমছে ভিড়।

আরও পড়ুনঃ “হি’ন্দুত্ব মিথ্যের ভিত্তিতে তৈরি”, বি’তর্কিত বয়ান মিম প্রধান আসাউদ্দিন ওয়াইসির

এখন চলছে নির্বাচনী প্রচার। প্রতিদিনই শোনা যাচ্ছে; ‘জয় করোনার জয়’, ‘করোনাকেই চাই’ স্লোগান। নির্বাচনী হোর্ডিংয়ে লেখা; ‘‌করোনাকে ভোট দিন’। সব মিলিয়ে বেশ অন্যরকম পরিস্থিতি; কেরালার কোল্লামে। নামের জন্যই এখন খবরের শিরোনামে; করোনা থমাস। তবে, করোনা ভাইরাস; করোনা থমাসের প্রতিও দয়ালু ছিল না। তাঁর শরীরেও থা’বা বসিয়েছিল; মা’রণ ভাইরাস। কোভিড পজিটিভ অবস্থাতেই, অক্টোবর মাসে; এক সন্তানের জন্মও দেন এই বিজেপি প্রার্থী। এখন, মা ও সদ্যোজাত দুজনেই; করোনার থা’বা থেকে মুক্ত, সম্পূর্ণ সুস্থ। তখনও নামের জন্য খবরে এসেছিলেন; এখন ফের নিউজের হেডলাইনে করোনা।

কিন্তু কেন এমন নাম? করোনা থামাস জানিয়েছেন; তাঁর বাবা থমাস ফ্রান্সিসের ঝোঁক ছিল; সন্তানদের একটু অন্যরকম নাম রাখার। যমজ হিসেবে তিনি ও তাঁর এক ভাই জন্মানোর পর; ফ্রান্সিস ছেলের নাম রেখেছিলেন কোরাল; তার সঙ্গে মিলিয়ে মেয়ের নাম রাখেন করোনা। ২৪ বছর পর, সেই নামই যে এতদিন পরে; এমন শোরগোল ফেলে দেবে তা কে জানতো! করোনা আশা করছেন, নামের জন্যই ভোটাররা; তাঁকে ভুলবে না।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন