রাজীব কুমারকে পলাতক ঘোষণা সিবিআইয়ের, দেখামাত্র গ্রেফতার করতে বাড়িতে হানা

1528
রাজীব কুমারের কফিনে শেষ পেরেক পুঁতল আলিপুর আদালত, পালাবার সব রাস্তা শেষ/The News বাংলা
রাজীব কুমারের কফিনে শেষ পেরেক পুঁতল আলিপুর আদালত, পালাবার সব রাস্তা শেষ/The News বাংলা

রাজীব কুমারকে পলাতক ঘোষণা সিবিআইয়ের, দেখামাত্র গ্রেফতার করা হবে; কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারকে। অদ্ভুত কাণ্ড! কেন্দ্রের সিবিআই গোয়েন্দাদের হাত থেকে বাঁচতে; চোরের মত পালিয়ে বেড়াচ্ছে রাজ্যের সিআইডি গোয়েন্দা। শুধু সিআইডি গোয়েন্দা বললে ভুল বলা হবে; এখন তিনি সিআইডির এডিজি; বা অতিরিক্ত ডাইরেক্টর জেনারেল। আর তাকেই কিনা ক্রিমিন্যালের মতন; পালিয়ে বেড়াতে হচ্ছে! শেষ পর্যন্ত রাজীব কুমারকে পলাতক ঘোষণা সিবিআইয়ের।

রাজীব কুমারের মতো একজন সম্মানীয় পুলিশ অফিসার; পালিয়ে বেড়াচ্ছেন কেন? নিশ্চয় কোনও সমস্যা রয়েছে; দাবী তুলেছে সিবিআই। কেন চোরের মত সিবিআইয়ের হাত থেকে পালিয়ে বেড়াচ্ছেন; কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার? কেন্দ্রের একজন আইপিএস হয়েও; কেন কেন্দ্রেরই আরেকটি সংস্থাকে সাহায্য করছেন না? এটাই এখন বড় প্রশ্ন। বারবার ডাকা হলেও; হাজিরা দেবার প্রয়োজন বোধ করেননি রাজীব। তাই এবার দেখামাত্র গ্রেফতার করা হবে তাঁকে।

আরও পড়ুনঃ গ্রেফতার করতে রাজীব কুমারের বাড়িতে সিবিআই, আবার কি ধর্মতলায় মমতার ধর্না

গতমাসেই রাজীবকে যখন রোজ়ভ্যালি চিটফান্ড কাণ্ডে; জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়; তিনি অজুহাত দেন কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করা হয়েছে। আর তার ফলে নাকি; দেশের আইন-শৃঙ্খলার উপর প্রভাব পড়তে পারে। এই কারণে তিনি ফের ১মাস সময় চেয়ে নেন। এরআগেও তাঁকে ডাকা হলেই; বারবার বিভিন্ন কারণে এড়িয়ে গেছেন তিনি।

রক্ষাকবচ উঠতেই রাজীব কুমারের পার্কস্ট্রিটের সরকারি বাসভবনে; হানা দেন সিবিআই আধিকারিকরা। শুক্রবার কলকাতা হাইকোর্ট তাঁর ওপর থেকে; গ্রেফতারি নিয়ে রক্ষাকবচ তুলে নেয়। তারপরেই রাজীব কুমারের বাসভবনে যান; সিবিআই আধিকারিকরা। সিবিআই সূত্রের খবর, বাড়িতে গেলেও; সেখানে রাজীব কুমারকে পাওয়া যায়নি।

তবে সিবিআই-এর তরফে নোটিশ তাঁর বাড়িতে দেওয়া হয়েছে। নোটিশে শনিবার সকাল ১০টায়; তাঁকে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। তবে সেই হাজিরা দেবার প্রয়োজন বোধ করেননি রাজীব কুমার। কেন পালিয়ে বেড়াচ্ছেন তিনি? উঠে গেন প্রশ্ন।

আইনজীবী মহল বলছে; সোমবার আদালত খুললেই তাঁর আইনজীবীরা সুপ্রিম কোর্টে আবার; হাইকোর্টের এই রক্ষাকবচ তুলে নেবার বিরুদ্ধে আপিল করবেন। তাই আপাতত গ্রেফতারের ভয়ে; সোমবার পর্যন্ত লুকিয়েই থাকবেন তিনি। রাজীব কুমার তাঁর বাড়িতেই লুকিয়ে আছেন; বলেই মনে করছে সিবিআই গোয়েন্দারা। তাই ফের তাঁর বাড়িতে হানা সিবিআই-এর।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন