জিন্স টিশার্ট ‘নিষিদ্ধ’, পুরুষ মহিলা কর্মীদের ‘পোশাক ফরমান’ দিল সিবিআই

3050
জিন্স টিশার্ট 'নিষিদ্ধ', পুরুষ মহিলা কর্মীদের 'পোশাক ফরমান' দিল সিবিআই
জিন্স টিশার্ট 'নিষিদ্ধ', পুরুষ মহিলা কর্মীদের 'পোশাক ফরমান' দিল সিবিআই

জিন্স টিশার্ট ‘নিষিদ্ধ’; পুরুষ মহিলা কর্মীদের ‘পোশাক ফরমান’ দিল সিবিআই। কর্মীদের জন্য এবার ‘নির্দিষ্ট পোশাক’; নির্ধারণ করে দিল সিবিআই। এবার থেকে সিবিআই কর্মীরা ডিউটির সময়; জিন্স টি-শার্ট এবং স্পোর্টস শ্যু পরতে পারবেন না। পুরুষ মহিলা নির্বিশেষে; অফিস টাইমে নিষিদ্ধ জিন্স ও টি-শার্ট। সিবিআই ডিরেক্টর সুবোধ কুমার জয়সওয়াল জানান; অফিস টাইমে অর্থাৎ ডিউটির সময় কর্মীরা নিজেদের মনমতো পোশাক পরে; অফিসে হাজির হতে পারবেন না। ফরম্যাল পোশাক পরতে হবে কর্মক্ষেত্রে; বা অফিসে কাজ করার সময়।

সিবিআই পুরুষ অফিসাররা; ফরম্যাল শার্ট ট্রাউজার এবং জুতো পরে কর্মক্ষেত্রে আসবেন। পাশাপাশি পুরুষদের দাড়ি রাখা যাবে না বলেও; ফরমান জারি হয়েছে। সিবিআই-এর পোশাকবিধি অনুসারে, মহিলা কর্মীদের পরতে পারেন; শাড়ি সালওয়ার স্যুট ফরম্যাল শার্ট এবং প্যান্ট। তাঁরাও কোনও ধরনের জিন্স টি শার্ট পরে; অফিসে হাজির হতে পারবেন না বলে নির্দেশ জারি হয়েছে। সারা দেশের সমস্ত সিবিআই দফতরে; এই নিয়ম ব্যবস্থা চালু হবে।

আরও পড়ুনঃ অবসরপ্রাপ্ত আমলাদের আবার চাকরি, মমতাকে জব্দ করতে নতুন আইন মোদী সরকারের

এতিদন ধরে সিবিআই-এর কর্মীরা; জিন্স টিশার্ট পরে অফিসে হাজির হলেও; তাঁদের কেউ বাধা দেননি। এবার সেই নিয়মে বদল আসছে। সিবিআইয়ের কাজ এবং ইমেজ যাতে মানুষের কাছে আরও স্পষ্টরূপে ধরা দেয়; তারজন্যই এই নির্দেশ দেওয়া হয়েছে বলে; জানান সিবিআই ডিরেক্টর সুবোধ কুমার জয়সওয়াল।

আরও পড়ুনঃ দেশে খারাপ প্রভাব ফেলছে ইন্টারনেট, বন্ধ হোক ৫জি, জুহিকে ২০ লাখ জরিমানা আদালতের

কেন্দ্রীয় তদন্তকারী এই সংস্থার ৩৩ তম ডিরেক্টর হিসাবে; দায়িত্ব গ্রহণ করেছেন সুবোধ কুমার জয়সওয়াল। দায়িত্বে এসেই সুবোধ চান, কর্মীদের দক্ষতা বাড়ানোর জন্য; কিছু গুরুত্বপূর্ণ প্রশাসনিক পরিবর্তন করতে। সিবিআইয়ের কাজ এবং ইমেজ, যাতে মানুষের কাছে আরও স্পষ্ট থাকে; তার জন্যই এই পোশাকবিধির নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান সুবোধ কুমার জয়সওয়াল। তবে এই ‘ড্রেসকোড’ নিয়ে শুরু হয়েছে; দেশ জুড়ে বিতর্ক।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন