ভোটের মধ্যেই নারদ মামলায় তৃণমূল নেতাদের চার্জশিট দেবে সিবিআই, খুশি পদ্ম শিবিরে

475
ভোটের মধ্যেই নারদ মামলায় তৃণমূল নেতাদের চার্জশিট দেবে সিবিআই, খুশি পদ্ম শিবিরে/The News বাংলা
ভোটের মধ্যেই নারদ মামলায় তৃণমূল নেতাদের চার্জশিট দেবে সিবিআই, খুশি পদ্ম শিবিরে/The News বাংলা

ভোটের মধ্যেই নারদ মামলায় তৃণমূল নেতাদের চার্জশিট দেবে সিবিআই। কলকাতা হাইকোর্টে এমনটাই হলফনামায় জানিয়ে দিল সিবিআই। অর্থাৎ লোকসভা ভোটের মধ্যেই নারদ মামলায় তৃণমূল নেতাদের চার্জশিট দেবে সিবিআই। কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচির এজলাসে শুক্রবার একথা জানান কেন্দ্রের অতিরিক্ত সলিসিটার জেনারেল কৌশিক চন্দ। সিবিআইয়ের এই ঘোষণায় খুশি বিজেপি শিবির।

নারদ কাণ্ডের তদন্তে বড়সড় অগ্রগতি। ১ মাসের মধ্যেই জাল গুটিয়ে ফেলতে পারবেন তদন্তকারী অফিসাররা। ইতিমধ্যেই শেষ হয়ে গেছে নারদ কাণ্ডের তদন্ত। এক মাসের মধ্যেই এই মামলায় চার্জশিট দেবে সিবিআই। এমনটাই হাইকোর্টকে জানাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অভিযুক্তদের মধ্যে তৃণমূল নেতা নেত্রী, আই পি এস অফিসার, মন্ত্রী, সাংসদরা আছেন।

কলকাতা হাইকোর্টে একটি রিপোর্ট জমা দেয় সিবিআই। জানান হয়েছে, তদন্ত প্রায় শেষ। তবে ম্যাথিউ সামুয়েলের অ্যাপল আই ফোনের রিপোর্ট না এলেও চার্জশিট দেবে সিবিআই, এমনটাই বলা হয়েছে। এদের মধ্যে এবারের ভোটে দাঁড়িয়েছেনও অনেকে। দারুণ সমস্যায় পড়বেন সেই সব প্রার্থীরা।

এর আগে এই মামলায়, ফরেনসিক থেকে ম্যাথিউ সামুয়েলের অ্যাপল আই ফোনের রিপোর্ট না আসায় মামলা এগিয়ে নিয়ে যাওয়া যাচ্ছিল না। এবার এক মাসের মধ্যেই এই মামলায় চার্জশিট দেওয়া হবে বলেই আদালতে জানিয়ে দিল সিবিআই। চার্জ শিট পেশ করার জন্য লোকসভা ও বিধানসভার অনুমতি চাওয়া হবে বলেই জানা গেছে।

ভোটের মুখে ফায়দা তুলতেই ফের সিবিআইকে কাজে লাগাচ্ছে বলেই অভিযোগ তৃণমূলের। আইন আইনের পথেই চলবে, পরিস্কার জানিয়েছে বিজেপির তরফ থেকে। যদিও, ভোটের মধ্যেই নারদা মামলায় চার্জশিট দিচ্ছে সিবিআই, এটাই খুশি হাওয়া নিয়ে এসছে পদ্ম শিবিরে। ভোটের প্রচারে ফের একবার নারদা মামলা নিয়ে রাজ্যের শাসক দলকে বিপদে ফেলা যাবে মনে করছে গেরুয়া শিবির।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন