কেন্দ্র লকডাউন চালিয়ে দিয়েছে, মানার জন্য মুসলিমদের ধন্যবাদ দিলেন মমতা

3401
কেন্দ্র লকডাউন চালিয়ে দিয়েছে, মানার জন্য মুসলিমদের ধন্যবাদ দিলেন মমতা
কেন্দ্র লকডাউন চালিয়ে দিয়েছে, মানার জন্য মুসলিমদের ধন্যবাদ দিলেন মমতা

ফের বিতর্কে মুখ্যমন্ত্রী মমতা। সোমবার নবান্নের সাংবাদিক বৈঠকে; ইদ উপলক্ষ্যে মুসলিমদের বার্তা দিতে গিয়ে; মুখ্যমন্ত্রী বলেন; “কেন্দ্র লকডাউন চালিয়ে দিয়েছে”। নবান্নে সোমবার মুখ্যমন্ত্রী বলেন; “সামনে ইদ আছে। আমি সংখ্যালঘু ভাই-বোনদের ধন্যবাদ জানাই; কৃতজ্ঞতা জানাই। তারা এই রমজান মাসে ফুল কো-অপারেশন করেছে। ইদের সময়ও; প্লিজ দয়া করে করবেন। এবারটা তো জানেন; সেন্টার লকডাউন করে দিয়েছে। কাজেই আমাদের ইচ্ছে থাকলেও; আমরা ঘরেই যে ভাবে প্রে করি সেভাবে করবেন। কোনও অ্যাসেম্বলি যেহেতু বারণ করে দিয়েছে সেন্ট্রাল থেকে; লকডাউনে চালিয়ে দিয়েছে”। তবে, লকডাউন আরও বাড়াবার জন্য; মোদীকে অনুরোধ করেছিলেন মমতাও।

২১শে মে থেকেই, বাংলায় আন্তঃজেলা বাস চলাচল, খুলছে বড় দোকান, সেলুন

আর মমতার এই বক্তব্যের পরেই তুমুল সমালোচনা করেন; বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। “কেন্দ্রের বিরুদ্ধে বিনা কারণে; বাংলার মুসলিমদের উস্কানি দিলেন মমতা”; মুখ্যমন্ত্রীর সমালোচনা করে বলেন সাংসদ দিলীপ ঘোষ। “সবকিছু নিয়ে রাজনীতি করবেন না”; পাল্টা বলেছে তৃণমূল। এরপরেই শুরু হয়ে গিয়েছে; তৃণমূল বিজেপি বাকবিতণ্ডা।

বড় বিপদের মুখে বাংলা, আমফান এখন ভয়ঙ্কর সুপার সাইক্লোন

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে; “সংখ্যালঘু ভোটব্যঙ্ক মমতার বড় ভরসা। তাই কোনও অবস্থাতেই; তাদের ক্ষুব্ধ করতে চান না তিনি। উলটে মুসলিমদের সমস্ত ক্ষোভ বিক্ষোভ নিরসনে; সব সময় তৎপর থাকেন মুখ্যমন্ত্রী মমতা। তেমনই ইদের সময় লকডাউন ও সেই সংক্রান্ত বিধিনিষেধে, তাঁর যে হাত নেই; সেটাই মুসলিমদের বোঝানোর চেষ্টা করলেন মমতা”। তবে বাংলার রাজনৈতিক মহল বলছে; “কেন্দ্র লকডাউন চালিয়ে দিয়েছে”; এটা বলে সংখ্যাগুরু বাঙালির কাছে কিন্তু; সমালোচিতই হবেন মমতা।

বুলবুল ফণীর পর আসছে আমফান, রাজ্যে নামল বিপর্যয় মোকাবিলা বাহিনী

“আগে মানুষ বাঁচুক; পরে উৎসব”; এমনই বার্তা দিয়ে পবিত্র ইদের আগে; উৎসবের নামে ব্যবসা-বাণিজ্য বন্ধ রাখার আবেদন জানিয়েছেন রাজ্যের ইমামরা। কিন্তু মুখ্যমন্ত্রী মমতার এদিনের বক্তব্যের পরেই; সোশ্যাল মিডিয়ায় চলছে জোর সমালোচনা। আর কত তোষণ করবেন মমতা? লকডাউন দেশের পক্ষে জরুরী; সেটা নিয়েও উস্কানি দিচ্ছেন মমতা? প্রশ্ন উঠেছে সোশ্যাল মিডিয়ায়। তবে, তৃণমূলের তরফ থেকে পরিষ্কার বলা হয়েছে; “এই সামান্য কথা নিয়েও রাজনীতি শুরু করেছে বিজেপি”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন