নিজামউদ্দিন ফেরত তবলিঘি জামাতিদের নিয়ে, রাজ্যকে প্রশ্ন কেন্দ্রীয় দলের

3321
নিজামউদ্দিন ফেরত তবলিঘি জামাতিদের নিয়ে, রাজ্যকে প্রশ্ন কেন্দ্রীয় দলের
নিজামউদ্দিন ফেরত তবলিঘি জামাতিদের নিয়ে, রাজ্যকে প্রশ্ন কেন্দ্রীয় দলের

নিজামউদ্দিন ফেরত তবলিঘি জামাতিদের নিয়ে; এবার রাজ্যকে প্রশ্ন, দিল্লি থেকে কলকাতায় আসা কেন্দ্রীয় দলের। এই নিয়ে বেশ কয়েকটি প্রশ্ন নিয়ে; একটি চিঠি তাঁরা পাঠিয়েছেন; নবান্নে। এই চিঠিতেই উল্লেখ করা হয়েছে; নিজামউদ্দিন ফেরত জামাতিদের কথা। আন্তঃমন্ত্রক কেন্দ্রীয় দলের প্রধান তথা স্বরাষ্ট্রমন্ত্রকের অতিরিক্ত সচিব অপূর্ব চন্দ্রের দাবি; বিদেশ থেকে ফেরা ব্যক্তিদের পাশাপাশি; তাঁদের নিজামউদ্দিন মারকাজ ফেরত তবলিগিদের বিষয়েও; অবগত করা হোক। সব তথ্য দেওয়া হোক।

করোনা ভাইরাস পরিস্থিতিতে রাজ্যের ‘প্রাপ্য’ মিটিয়ে দিল কেন্দ্র

রাজ্য সরকার থেকে মারকাজ ফেরত; তবলিঘি জামাতিদের যে তালিকা কেন্দ্রকে দেওয়া হয়েছে; তাঁদের কতজন কোয়ারেন্টাইনে রয়েছেন; তাঁদের সংস্পর্শে এসেছেন যাঁরা, তাঁদের চিহ্নিত করা গিয়েছে কিনা? সেই সব তথ্য জানতে চায় কেন্দ্রীয় দল। কেন্দ্রীয় স্বাস্থ্য দফতর আগেই জানিয়েছে; গোটা দেশে করোনা আক্রান্তের প্রায় ৩০ থেকে ৪০ শতাংশ; ছড়িয়েছে তবলিঘি জামাতিরা। আর সেই জন্য বাংলায় সেই তবলিঘি জামাতিরা; কতটা করোনা ছড়িয়েছে বা ছড়াচ্ছে; সেটাই দেখতে চায় কেন্দ্র।

কেন্দ্র সরকারের নির্দেশে কি কি খোলা থাকছে লকডাউনে

তবে আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন; “আমরা করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়ছি; কমিউন্যাল ভাইরাসের বিরুদ্ধে লড়ছি না”। কেন্দ্রীয় দলের এই প্রশ্নের পর; মুখ্যমন্ত্রী যে সেই প্রসঙ্গ আবার তুলবেন; এমনটাই মনে করছেন বাংলার রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন