ব্যর্থ CESC, বিদ্যুৎবিহীন এলাকা, দায় নেই রাজ্য সরকারের

4175
ব্যর্থ CESC, বিদ্যুৎবিহীন এলাকা, দায় নেই রাজ্য সরকারের
ব্যর্থ CESC, বিদ্যুৎবিহীন এলাকা, দায় নেই রাজ্য সরকারের

ব্যর্থ CESC; আমফান চলে যাবার ৪ দিন পরেও; বিদ্যুৎবিহীন বিভিন্ন এলাকা। দায় নেই রাজ্য সরকারের; পরিষ্কার জানিয়ে দিলেন কলকাতা পুরসভার প্রশাসক ও রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। আমফানের তাণ্ডবের পর; কলকাতা শহর ও শহরতলির বহু এলাকা এখনও বিদ্যুৎবিহীন। এই পরিস্থিতির জন্য সিইএসসি-কেই দায়ী করলেন; প্রশাসক ফিরহাদ হাকিম। তাঁর পরিষ্কার বক্তব্য; “বিদ্যুতের পেমেন্ট তো সরকার নেয় না; যারা নিচ্ছে তাদের দায়িত্ব এটা”। এরপরেই বিরোধীদের তুমুল সমালোচনার মুখে পড়েছে; রাজ্য সরকার। “দায় এড়িয়ে রাজ্য পার পাবে না”; একযোগে জানিয়েছেন বিরোধীরা।

পঞ্চায়েত নেতাদের বিশ্বাস নেই, সরাসরি মানুষকে টাকা দেবেন মমতা

“সিইএসির ব্যর্থতার দায়; রাজ্য সরকার বা পুরসভার হতে পারে না”। আমফানের পর ৪ দিন পরেও; বিদ্যুৎ বিভ্রাটের দায় এভাবেই ঝেড়ে ফেললেন পুরমন্ত্রী তথা কলকাতার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। তিনি পরিষ্কার বলেন; “করোনা সংক্রমণের জন্য যেমন মোদী দায়ী নন; তেমনই আমফানের ভোগান্তির জন্য কোনও দায় নেই রাজ্য সরকারের”। সেই সঙ্গে তিনি বলেন; “যারা দোষারোপ করছে; তারা ঘোলা জলে মাছ ধরতে নেমেছে”।

নামল সেনা রাস্তা সাফ, তবু দেখা নেই CESC র, বিদ্যুৎ ও নেই

রবিবার কলকাতা পুরসভায়, এক সাংবাদিক বৈঠকে ফিরহাদ হাকিম জানিয়েছেন; “সিইএসসি পুরসভাকে যে তথ্য বিকেল পর্যন্ত দিয়েছে; তাতে শহরের ৫০ শতাংশ এলাকাতেই বিদ্যুৎ সংযোগ ফিরে এসেছে। কলকাতায় বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক না হওয়ার জন্য; সিইএসসি-র দাবি, বহু জায়গায় এখনও গাছ পড়ে রয়েছে। গাছ না কাটার জন্য লাইন দেওয়া যাচ্ছে না। কিন্তু সিইএসসি-র এই দাবি ঠিক নয়”।

সঠিক তথ্য না দিলে উল্টো ফল, মমতাকে হুঁশিয়ারি রাজ্যপালের

ফিরহাদ জানিয়েছেন; “মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিব প্রতিদিন; সিইএসসির সঙ্গে কথা বলেছেন”। মানুষের অসুবিধার জন্য সাংবাদিক বৈঠকে; ‘ক্ষমা’ চান কলকাতা পুরসভার প্রশাসক। তবে এই দায় ঝাড়ার জন্য; রাজ্য সরকারের তুমুল সমালোচনা করেছে বিরোধীরা। বিজেপি রাজ্য সভাপতি সাংসদ দিলিপ ঘোষ; সিপিএম নেতা ও বিধায়ক সুজন চক্রবর্তী; কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী; প্রত্যেকেই এই ব্যর্থতার দায় চাপিয়েছেন রাজ্য সরকারের ঘাড়ে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন