ছত্তিশগড়ের সুকমায় ভ’য়ঙ্কর মা’ওবাদী হা’মলা, আই’ডি বি’স্ফোরণে শ’হিদ কোবরা কম্যান্ডার

1665
ছত্তিশগড়ের সুকমায় ভ'য়ঙ্কর মা'ওবাদী হা'মলা, আই'ডি বি'স্ফোরণ
ছত্তিশগড়ের সুকমায় ভ'য়ঙ্কর মা'ওবাদী হা'মলা, আই'ডি বি'স্ফোরণ

ছত্তিশগড়ের সুকমায়, ভ’য়ঙ্কর মা’ওবাদী হা’মলা; আই’ডি বি’স্ফোরণে শ’হিদ এক কোবরা কম্যান্ডার। ছত্তিশগড়ের সুকমায়; ভ’য়ঙ্কর মা’ওবাদী হা’মলা। সুকমায় আই’ডি বি’স্ফোরণ। মৃ’ত ১; জ’খম ৯ জওয়ান। কোবরা ব্যাটেলিয়ানের অ্যাসিস্ট্যান্ট কম্যান্ডার; এই হা’মলায় শ’হিদ হয়েছেন। কোবরা ব্যাটেলিয়ানের অ্যাসিস্ট্যান্ট কম্যান্ডার; নীতিন ভালেরাও এই হা’মলায় মা’রা যান। শনিবার রাত সাড়ে ৮ টার দিকে, রাজ্যের রাজধানী রায়পুর থেকে ৪৫০ কিলোমিটার দূরে; চিনতলনার বনের কাছে; এক অভিযানে যাবার সময়; আরবরাজ মেটা পাহাড়ে এই হা’মলা হয়। আ’হত কর্মীদের একটি হেলিকপ্টার দিয়ে; সরিয়ে নেওয়া হয়। ঘটনাস্থলেই মা’রা যান; নীতিন ভালেরাও।

আরও পড়ুনঃ চিনকে শা’য়েস্তা করতে, লাদাখের প্যাংগং লেকে মেরিন কম্যান্ডো ‘মার্কোস’কে পাঠাল ভারতীয় নৌবাহিনী

পুলিশের আধিকারিকরা রবিবার জানিয়েছেন; “ছত্তিশগড়ের সুকমা জেলায় আই’আই’ডি বি’স্ফোরণে; কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) এক কম্যান্ডার নি’হত হয়েছেন এবং নয়জন আ’হত হয়েছে”। অভিযানে গিয়েছিল, ২০৬ কমান্ডো ব্যাটালিয়ন ফর রেজলিউশন অ্যাকশন (কোবিআরএ) টিম। তখনই বি’স্ফোরণে, সহকারী কমান্ড্যান্ট নীতিন ভালেরাও; ভোর সাড়ে ৩ টায় চোটের কারণে মা’রা যান। তিনি মহারাষ্ট্রের নাসিকের বাসিন্দা ছিলেন।

আরও পড়ুনঃ স্বয়ং মমতা কি চান, শুভেন্দু তৃণমূলে থাকুন, শুভেন্দুকে একযোগে অ’শা’লীন আ’ক্রমণ ফিরহাদ ও কল্যাণের

করোনা আ’তঙ্কের মধ্যেই, এবছরের ২২ শে মার্চ এর ঘটনার স্মৃতি। ফিরে এল মা’ওবাদী হা’মলার ভ’য়ঙ্কর স্মৃতি। ছত্তিশগড়ের সুকমায় ওই; ভ’য়ঙ্কর মা’ওবাদী হা’মলা হয়। দীর্ঘ ২৪ ঘণ্টা নিখোঁজ থাকার পর; উদ্ধার হয় ১৭ জন জওয়ানের নি’থর র’ক্তাক্ত দে’হ। আ’হত ১৫ জওয়ানকেও; উদ্ধার করা হয়। বায়ুসেনার বিশেষ বিমানে; আহতদের নিয়ে আসা হয় রায়পুরে। গু’রুতর জ’খম অবস্থায়; তাদের ভর্তি করা হয় হাসপাতালে। আবারও ছত্তিশগড়ের বিস্তীর্ণ এলাকা জুড়ে যে; মা’ওবাদীরা সক্রিয় রয়েছে, তার প্রমাণ দিল স’শ’স্ত্র এই আ’ন্দোলনকারীরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন