ব্যাঙ্ক জালিয়াতি মামলায়, ইডির জালে মুখ্যমন্ত্রীর ভাইপো

666
ব্যাঙ্ক জালিয়াতি মামলায়, ইডির জালে মুখ্যমন্ত্রীর ভাইপো/The News বাংলা
ব্যাঙ্ক জালিয়াতি মামলায়, ইডির জালে মুখ্যমন্ত্রীর ভাইপো/The News বাংলা

প্রায় ৩৫৪ কোটি টাকার ব্যাঙ্ক জালিয়াতি মামলায়; মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের ভাইপো রাতুল পুরীকে; গ্রেফতার করল ইডি। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই সিবিআই; এফআইআর দায়ের করে তদন্ত শুরু করেছে। রাতুল ছাড়াও তাঁর বাবা এবং কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর দীপক পুরী; ডিরেক্টর নীতা পুরী; সঞ্জয় জৈন; বিনিত শর্মাকেও সিবিআই অপরাধমূলক ষড়যন্ত্র; প্রতারণা, জালিয়াতি এবং দুর্নীতির অভিযোগে জেরা শুরু করেছে। সোমবার মোট ৬টি জায়গায় তল্লাশিও চালায় তদন্তকারী দল; যেখানে রাতুল পুরীর যাতায়াত আছে।

ইলেকট্রনিক সংস্থা মোজার বেয়ারের এক শীর্ষস্থানীয় কর্তা ছিলেন রাতুল পুরী। ওই সংস্থার চার ডিরেক্টর ও রাতুল পুরীর বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ আনে সেন্ট্রাল ব্যাঙ্ক। তার পরেই শুরু হয় তদন্ত।

আরও পড়ুনঃ সোনার ইট দিয়ে রাম মন্দির তৈরি করবে মুঘল বংশধর

শুধু এই ব্যাঙ্ক জালিয়াতিই নয়; গত কয়েক মাস ধরে বিভিন্ন রকম মামলায় জড়িয়েছেন বলে খবর আছে গোয়েন্দা বিভাগের কাছে। কখনও কর ফাঁকি; মোজারবিয়ার মামলার মতো বহু মামলায় তাকে আগেও জেরা করা হয়েছে। যদিও সব ক্ষেত্রেই তিনি নির্দোষ বলে দাবি করেন। তাঁর গ্রেফতারির ব্যাপারে এখনও কোনো প্রতিক্রিয়া দেননি কংগ্রেস মন্ত্রী কমল নাথ।

প্রকাশিত খবর অনুযায়ী; ইতিমধ্যেই সিবিআই-এর তরফ থেকে রাতুলের বাড়ি সহ আরও ছটি জায়গায় তল্লাশি অভিযান চালানো হয়েছে। সেন্ট্রাল ব্যাঙ্কের অভিযোগের প্রেক্ষিতে অভিযোগ দায়ের করা হয়। ২০০৯ সাল থেকে বিভিন্ন ব্যাঙ্ক থেকে কোম্পানি ঋণ নিয়েছে। ঋণের টাকা না মেটানোয় কোম্পানির জমা দেওয়া অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্যের ফরেনসিক অডিট করানো হয়।

আরও পড়ুনঃ কাশ্মীরে উড়ো খবর ও গুজব ছড়ানোর দায়ে বাম নেত্রীকে গ্রেফতারি পরোয়ানা

এরপর ২০১৯-এর ২০ এপ্রিল অ্যাকাউন্টটিকে প্রতারণার তালিকায় যুক্ত করে দেওয়া হয়। এর আগে ইডি অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার কেলেঙ্কারি নিয়ে তদন্ত শুরু করার সময়ে রাতুল পুরীর ভূমিকা খতিয়ে দেখে। রাহুল পুরী হিন্দুস্তান পেপার প্রোজেক্টস প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন