রাজ্যে লুঙ্গি পরা বন্ধ করে দিলেন মুখ্যমন্ত্রী

479
রাজ্যে লুঙ্গি পরা বন্ধ করে দিলেন মুখ্যমন্ত্রী/The News বাংলা
রাজ্যে লুঙ্গি পরা বন্ধ করে দিলেন মুখ্যমন্ত্রী/The News বাংলা

ট্রাক ড্রাইভারদের জন্য নির্দিষ্ট পোশাকের নিয়ম চালু করল যোগী আদিত্যনাথ। গত ১ সেপ্টেম্বর থেকে সারা দেশে চালু হয়েছে নতুন মোটরযান আইন। নতুন এই আইনে আগের থেকে অনেক কড়াকড়ি করা হয়েছে ট্রাফিক নিয়ম। দেশ জুড়ে বিপাকে পড়েছে বহু বাইক ও ট্রাক চালক। সেই ধারা অনুসরন করে উত্তর প্রদেশে ট্রাক ড্রাইভারদের জন্য নতুন পোশাক বিধি বেধে দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

নতুন মোটরযান আইনের সঙ্গে সঙ্গেই এই নতুন ফরমান জারি করা হয়েছে উত্তরপ্রদেশে। পোশাক বিধি না মানলে; মোটা অঙ্কের জরিমানা করা হবে ট্রাক চালকদের। মোটরযান আইনের সঙ্গে যুক্ত নতুন এই নিয়মে বলা হয়েছে; লুঙ্গি নয়; ফুল প্যান্ট এর সঙ্গে শার্ট বা টি-শার্ট পরে ট্রাক চালাতে হবে। পায়ে চটি নয় থাকতে হবে জুতো।

আরও পড়ুনঃ কাশ্মীর ও বিক্রম কতদিন দৃষ্টি ঘুরিয়ে রাখতে পারবে, দেশে চাকরি যাচ্ছে লক্ষ লক্ষ মানুষের

এই আইনের ফলে বিপাকে পড়েছে ট্রাক ড্রাইভাররা। দিনের পর দিন তাদের থাকতে হয় গাড়ির মধ্যে। আর এই দীর্ঘ যাতায়াতের সময় তারা লুঙ্গি ও গেঞ্জিতেই কাটায়। এই খোলামেলা পোশাক; তাদের জন্য সুবিধাজনক বলে মনে করে ট্রাক ড্রাইভাররা।

শুধু যে উত্তরপ্রদেশের নয় সারাদেশেই ট্রাক চালকদের পছন্দের পোশাক হল এই লুঙ্গি। সরকারের তরফ থেকে জানানো হয়েছে; এই পোশাক বিধি আগেও ছিল। তবে সেটা সরকারি ভাবে চালু করা হয়নি। ট্রাকচালকদের গেঞ্জি এবং লুঙ্গি পরা আটকাতেি এই আইন করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুনঃ হাতে জ্যোতিষের আংটি ও তাগা পরে, মানুষের মন্দিরে যাবার সমালোচনা করে বামেদের দ্বিচারিতা

দেশের মধ্যে অন্য রাজ্যে লুঙ্গি পরতে পারলেও; যোগীর রাজ্যে ট্রাক ড্রাইভাররা আর তাদের পছন্দের খোলামেলা পোশাক লুঙ্গি পরতে পারবে না। তবে শুধু ট্রাক ড্রাইভার নয়; এই আইন স্কুল ভ্যান এবং সরকারি গাড়ি চালকদের মধ্যেও চালু করা হয়েছে।

উত্তরপ্রদেশের ট্রাফিক এএসপি পূর্ণেন্দু সিং জানান; আগে পোশাক বিধি লংঘন করলে ৫০০ টাকা জরিমানা করা হত। তবে এখন সেটা বেড়ে জরিমানার পরিমাণ বাড়িয়ে দুই হাজার টাকা করা হয়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন