করোনা আবিষ্কার করা ডাক্তারও সেই করোনাতেই শেষ

6829
করোনা আবিষ্কার করা ডাক্তারও সেই করোনাতেই শেষ/The News বাংলা

করোনা আবিষ্কার করা ডাক্তারও সেই করোনাতেই শেষ। তার দেওয়া তথ্যেই প্রথম সামনে এসেছিল করোনা। তিনি না জানালে হয়তো মৃত্যু মিছিল আরও মারাত্বক হত। নিজের দেশবাসীকে করোনার পরিচিতি সম্পর্কে ওয়াকিবহাল করতে গিয়ে; পুলিশের রোশে পড়েন তিনি। মিথ্যে গুজব ছড়াচ্ছেন বলে তাকে শাসানিও দেয় পুলিশ। তার জন্য হয়তো ; আগে থাকতে সতর্কতা নেওয়ায় অনেকেই প্রাণে বেঁচে গিয়েছেন; কিন্তু নভেল করোনা অকালে তারই প্রাণ কেড়ে নিল।

৩৪ বছরের লি ওয়েনলিয়াং নভেল করোনা ভাইরাসের সংক্রমণেই মারা গেলেন। গত বছর ডিসেম্বরে প্রথম সোশ্যাল মিডিয়ায় তিনি হুঁশিয়ারি দিয়েছিলেন; তার হাসপাতালে একধরণে ফ্লুতে আক্রান্ত হয়ে একাধিক রোগীর চিকিৎসা চলছে। এখনও পর্যন্ত করোনা সবচেয়ে বেশি থাবা বসিয়েছে; চীনের উহানে। তিনিও এও জানিয়েছিলেন; উহানে তার হাসপাতালে সার্সের মতো ভাইরাস থাবা বসিয়েছে। সেখানে সাতজন রোগীর চিকিৎসা চলছে।

এরপরেই পুলিশের রোশের মুখে পড়েন; লি ওয়েনলিয়াং নভেল। তার মুখ রীতিমতো বন্ধ করে দেওয়া হয়। তার তথ্য মিথ্যে গুজব ছড়ানোর চেষ্টা এমন অভিযোগে সংবাদ মাধ্যমের কাছে মুখ খুলতে দেওয়া হয়নি তাকে। কিন্তু যার জন্য অনেকের প্রাণ বেঁচেছে; আজ তাকে চলে যেতে হত; করোনার হানায়। চীনে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে; ৬৩০ জনের।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন