রাতের অন্ধকারে মোটরবোটে ভারতীয় সীমানায় ঢোকার চেষ্টা, লালফৌজকে তাড়াল সেনা

1170
মোটরবোটে করে ভারতীয় সীমানায় ঢুকতে গিয়েছিল, লালফৌজকে তাড়িয়ে ছাড়ল ভারতীয় সেনা

রাতের অন্ধকারে মোটরবোটে; ভারতীয় সীমানায় ঢোকার চেষ্টা। লালফৌজকে তাড়াল ভারতীয় সেনা। উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই; বারে বারে লাদাখে উত্তেজনা ছড়াচ্ছে চিন। আবারও একবার ভারতীয় সীমান্ত লঙ্ঘনের চেষ্টা করল; চিনের পিপল’স লিবারেশন আর্মি, পিএলএ। ৮ সেপ্টেম্বর, মঙ্গলবার; ফের ভারতীয় ভূখণ্ডে ঢোকার চেষ্টা করে চিন। ভারতীয় সেনা তাড়া করে ভাগিয়ে দেয় লালফৌজকে। সূত্রের খবর; প্যাংগং লেকের পশ্চিম তীর দিয়ে; একাধিক মোটরবোটে চেপে; লালফৌজ ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়ার চেষ্টা করেছিল। ভারতীয় বাহিনীর সজাগ পাহারা দিচ্ছিল লেকের সামনে; তাই তারা ফিরে যেতে বাধ্য হয়েছে।

আরও পড়ুনঃ অপেক্ষার অবসান, ভারতীয় বায়ুসেনায় যোগদান রাফালের, প্রথমদিনেই কাঁপিয়ে দিল আম্বালার আকাশ

এর আগে গত সোমবার (৭ সেপ্টেম্বর), চিনাফৌজের ২৫-৩০ জনের একটি দল; চুসুলের মুখের পরি পাহাড় দখলের চেষ্টা করেছিল। কিন্তু, সেদিনও পারেনি। ভারতীয় বাহিনী তাদের প্রতিহত করে। সূত্রের খবর, মঙ্গলবার পূর্ব লাদাখের ফিংগার-চার অতিক্রম করে চিনাসেনার একটি দল; ভারতীয় ভূখণ্ডের আরও ভিতরে ঢোকার চেষ্টা করে। ফিংগার-তিনে মোতায়েন থাকা ভারতীয় সেনার নজর উপেক্ষা করে; এ বার আর এগোতে পারেনি, লালফৌজের ৪০ জনের ওই দলটি। ভারত সতর্ক করলে, মোটর বোটের মুখ ঘুরিয়ে; ফিংগার চারে ফিরে যায় চিনা সেনা।

আরও পড়ুনঃ সিয়াচেনে ভারতীয় বায়ুসেনার জন্য, আসছে লড়াকু হেলিকপ্টার

২৯ শে অগস্ট রেচিন লা ও রেজাং লা’র দখল নিতে; সমর্থ হয় ভারতীয় সেনা। এই দুই অঞ্চল থেকে, চিনের মল্ডো ক্যানটনমেন্টের উপর নজর রাখতে পারবে ভারতীয় সেনা। চিনের লালফৌজ চেষ্টা করবে; এই শিখর দু’টি পুনর্দখল করার। ভারতীয় সেনা বাহিনীও; চুপচাপ বসে নেই। চিনা সেনা যে সমস্ত এলাকা দিয়ে, বড় ধরনের হামলা চালাতে পারে; তাই সেখানে ভারতও ট্যাংক ও সাঁজোয়া যান তৈরি করে; চিনের আগ্রাসনের মোকাবিলা করতে প্রস্তুত তারা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন