মোদীর বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে সরব মমতা

138
মোদীর বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে সরব মমতা/The News বাংলা
মোদীর বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে সরব মমতা/The News বাংলা

কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে সরব হলেন মুখ্যমন্ত্রী। বুলবুলের তাণ্ডবে রাজ্যে মৃত্যু হয়েছে; ১৬ জনের। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দুই ২৪ পরগণা। নষ্ট হয়ে গিয়েছে ফসল; ঘরবাড়ির বিধ্বংসী অবস্থা। বুলবুলে বিপর্যস্ত এলাকা পরিদর্শন করে দেখে গেছে; কেন্দ্রীয় প্রতিনিধি দল। রাজ্যকে সবরকমভাবে সাহায্য করার আশ্বাস দিয়েছিল; কেন্দ্রীয় সরকার। এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথাও হয়; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

রাজ্যের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছিলেন নমো। কিন্তু কোথায় কি। কোনও সাহায্যই মেলেনি; কেন্দ্রের তরফে। কেন্দ্র কার্যত হাত গুটিয়ে নিয়েছে। সোমবার বিধানসভায় দাঁড়িয়ে মোদী সরকারের বিরুদ্ধে; এভাবেই ক্ষোভ উগরে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন ভরসা নেই প্রশাসনে, নারীদের বাঁচাতে এগিয়ে আসছেন সাধারণ মানুষ

কেন্দ্রীয় পর্যবেক্ষক দল পরিস্থিতি পরিদর্শণ করে যাওয়ার পরেও কেন আর্থিক সাহায্য করা হল না; এই প্রশ্ন তুলেই কেন্দ্রের বিরুদ্ধে সরব হলেন; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী বুলবুলে ক্ষয়ক্ষতির পরিমাণ তুলে ধরে বলেন; ক্ষয়ক্ষতির পরিমাণ ২৩৮১১.৬০। এই পরিমাণ উল্লেখ করে; কেন্দ্রের কাছে একটা রিপোর্ট পাঠানো হয়েছিল।

উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা নিজে ঘুরে দেখেছি। কেন্দ্রীয় সাহায্য পাবো ভেবেছিলাম; কিন্তু আশা আশাই রয়ে গেল। বুলের তাণ্ডবের পরে প্রধানমন্ত্রী; কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বাংলার পাশে থাকার আশ্বাস দিলেও; কার্যক্ষেত্রে উল্টো চিত্রই দেখা গেল, অভিযোগ মমতার।

মুখ্যমন্ত্রী এদিন কেন্দ্রীয় সরকারকে তোপ দেগে আরও বলেন; কেন্দ্র সাহায্যের হাত বাড়ায়নি, নবান্নে কোনও সাহায্যই এসে পৌঁছায়নি। কেন্দ্রের সাহায্যের ওপর আর ভরসা রাখতে না পেরে; তাই অর্থদপ্তরের তরফে ১২০০ কোটি টাকার ত্রাণ তহবিল তৈরি করা হয়েছে; জানান মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী এদিন এও জানান; ৬ লক্ষ কিট তৈরি ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে তুলে দিয়ে রাজ্য সরকার। এদিন ঘুরে ফিরে কেন্দ্রের বিরুদ্ধে; বঞ্চনার অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন