মমতার দেওয়া পুজোর অনুদান ৫০,০০০ টাকার চেক বাউন্স, টাকা পাচ্ছেন না পুজো উদ্যোক্তারা

4272
মমতার দেওয়া পুজোর অনুদান ৫০,০০০ টাকার চেক বাউন্স, টাকা পাচ্ছেন না পুজো উদ্যোক্তারা
মমতার দেওয়া পুজোর অনুদান ৫০,০০০ টাকার চেক বাউন্স, টাকা পাচ্ছেন না পুজো উদ্যোক্তারা

রাজ্য জুড়ে, করোনা মহামারীর মধ্যেও; দুর্গাপুজোর আয়োজনে কল্পতরু হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উৎসবের আনন্দে যেন কোনও ত্রুটি না থাকে; তাই পুজো উদ্যোক্তাদের ৫০,০০০ টাকা করে অনুদান দেবার ঘোষণা করেছিলেন তিনি। করোনা আবহের মধ্যেও, রাজ্যের প্রায় ৩৭ হাজার পুজো কমিটির প্রত্যেককে; ৫০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা করেছিলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিশ্রুতি মত; ক্লাব উদ্যোক্তাদের হাতে পৌঁছেও যায় ৫০,০০০ টাকার চেক। কিন্তু তারপরেই শুরু হয়েছে বিপত্তি। সরকারের দেওয়া ওই পুজো অনুদান; পুজো কমিটির ব্যাঙ্ক অ্যাকাউন্ট-এ ক্যাশ হয়নি। ৫০,০০০ টাকার চেক বাউন্স করেছে; অভিযোগ অনেক পুজো কমিটির।

আরও পড়ুনঃ চোর, গুন্ডা, বাহুবলি, দাগি আসামিরা বিহারে প্রার্থী, কিন্তু বাংলার মত বুথ দখল, ছাপ্পা ভোট, বো’মা গুলির খবর নেই এখনও

পুজো শেষ হয়ে যাবার পরেও, অনুদানের টাকা আসেনি; বলে অভিযোগ করেছে বহু ক্লাব। অনেক ক্লাব উদ্যোক্তারা জানিয়েছেন; সরকারী তরফে দেওয়া ৫০,০০০ টাকার চেক বাউন্স হয়েছে ব্যাঙ্কে। পুজো কমিটি গুলি প্রশ্ন তুলেছে; কেন অনুদানের টাকা ক্যাশ হয়নি। শুরু হয়েছে গভীর জল্পনা। কেন সেই অনুদানের টাকা ক্যাশ হয়নি। এই নিয়ে প্রশ্ন তুলেছেন; পুজো কমিটির সদস্যরা। এখন প্রশ্ন উঠছে; পুরোটা কি তবে ভাওতাবাজি? পুজো শেষ হলেও; সেই টাকা এখন ক্যাশ হয়নি। ফলে চাপে পড়েছে ক্লাব গুলি।

আরও পড়ুনঃ উত্তরপ্রদেশের হা’থরস কাণ্ডে মিছিল, হরিয়ানার ফরিদাবাদে নিকিতা ঘটনায় সবাই চুপ কেন

অনেক পুজো উদ্যোক্তা, ক্লাব; রাজ্য সরকারের চেক ফিরিয়ে দিয়েছে ইতিমধ্যেই। তাদের অভিযোগ, পুজো শেষ হয়ে গিয়েছে কিন্তু টাকা ব্যাঙ্কে ঢোকেনি। অনেক চেক আবার বাউন্স করেছে। তবে, কিছু জায়গায় প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে; চেকে ক্লাবের নাম ভুল থাকায়, পুজো কমিটির ব্যাঙ্ক অ্যাকাউন্ট-এ টাকা ক্যাশ হয়নি। কলকাতা ও জেলা সহ অধিকাংশ ক্লাবেরই; চেকে নাম নিয়ে সমস্যা। সব নিয়ে ক্ষুব্ধ পুজো উদ্যোক্তারা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন