বোমা রেখে গুন্ডামি করছে বামেরা, সস্তার পাবলিসিটি আদায়ের চেষ্টা

491
বোমা রেখে গুন্ডামি করছে বামেরা, সস্তার পাবলিসিটি আদায়ের চেষ্টা/The News বাংলা
বোমা রেখে গুন্ডামি করছে বামেরা, সস্তার পাবলিসিটি আদায়ের চেষ্টা/The News বাংলা

বোমা রেখে গুন্ডামি করছে বামেরা; সস্তার পাবলিসিটি আদায়ের চেষ্টা। নাগরিকপঞ্জী, নাগরিকত্ব আইন সহ একাধিক ইস্যুতে বাম ও বিরোধীদের ডাকা ভারত বনধে দফায় দফায় অবরোধ–বিক্ষোভ হয়েছে; গোটা রাজ্যে। রেললাইনে, বাসে, ওভারহেড তারে কলাপাতা ফেলে; বহু জায়গায় থামিয়ে দেওয়া হয় ট্রেন।

বিভিন্ন জায়গায় রাস্তা অবরোধ করেন; বনধ সমর্থনকারীরা। সাতসকালেই; বেলঘরিয়ায় রেললাইনে দাঁড়িয়ে পড়েন; বনধ সমর্থকরা। অবরোধ করা হয় ইছাপুর, শ্যামনগর, হৃদয়পুর, কাঁচড়াপাড়াতেও। চুঁচুড়ায় লাইনে কলাপাতা ফেলে; ট্রেন থামিয়ে দেওয়া হয়। সুজন চক্রবর্তীর নেতৃত্বে বনধ সমর্থকরা অবরোধ করেন; যাদবপুর স্টেশন। আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখানো হয়।

আরও পড়ুন ইরানে যাত্রীবাহী বিমান ভেঙে মৃত ১৭০

সুজন চক্রবর্তী সহ একাধিক বাম নেতাকে গ্রেফতার করা হয়। বনধের নামে বামেরা যেভাবে ঝামেলা পাকানোর চেষ্টা করেছে; তাতে হৃদয়পুর ও বারাসাত স্টেশনে বোমা উদ্ধার হয়েছে। বামেদের এই বনধের বিরুদ্ধে; কড়া সমালোচনা করেন; রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বনধের কড়া নিন্দা করে মুখ্যমন্ত্রী বলেন; বোমা রেখে যেভাবে আতঙ্ক সৃষ্টি করার চেষ্টা করছে; বামেরা তাতে সস্তার পাবলিসিটি কোড়ানো ছাডা় আর কিছুই করছে না তারা। গোটা ঘটনাকে নিন্দনীয় বলে; অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন বামেদের কটাক্ষ করে তার উক্তি গোটা দলটাই সাইন বোর্ডে পরিণত হয়েছে। এর থেকে কেরলের সিপিএম ভাল। রেল লাইনে বোমা রাখায় বেজায় চটেছেন তৃণমূল সুপ্রিমো। হংকারের সুরে তিনি বলে; যেভাবে বামেরা গুণ্ডামি শুরু করেছে; তাতে রেল লাইনে বোমা রাখায় তাতে মানুষের জীবনও যেতে পারত। বোমা রেখে আতঙ্ক তৈরি করে শুধুই সস্তার পাবলিসিটি ছাড়া আর কিছুই করছে না বামেরা।

এমন বনধে; যে জনজীবন বিপর্যস্ত হয়েছে সে বিষয়েও ক্ষোভ উগরে দেন তিনি। বলেন; এভাবে বনধে ডেকে গরীব শ্রমিক; দিনমজুর যারা দিন আনে দিন খায় তারা কাজে যেতে পারেনি। তাদের রুজি রুটি কোত্থেকে জুটবে। দেশে যখন এভাবে আর্থিক মন্দা চলছে; সেইসময় বনধ ডেকে বামেরা নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছেন জানান ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন