ক্ষমতায় থাকবেন কিনা ঠিক নেই, ২০২১ এর পুজোর ছুটি ঘোষণা মমতার

6263
ক্ষমতায় থাকবেন কিনা ঠিক নেই, ২০২১ এর পুজোর ছুটি ঘোষণা মমতার

করোনা তাড়িয়ে, একুশে ভোট হলে; ফল কি হবে কারোর জানা নেই। বাংলার গদি ধরে রাখতে মরিয়া তৃণমূল। অন্যদিকে, বঙ্গ বিজেপি সর্বতোভাবে চেষ্টা করছে; যাতে তৃণমূলের গদি টলানো যায়। দুই দলই যখন বাংলার শাসনভার নিজ দখলে নিতে মরিয়া; সেই ফাঁকে ২০২১ এর পুজোর ছুটি ঘোষণা করে বসলেন মুখ্যমন্ত্রী মমতা। ২০২১ সালে, দুর্গাপুজো উপলক্ষে টানা, ১৫ দিন ছুটি কাটাতে পারবেন; রাজ্য সরকারি কর্মচারীরা। নবান্ন থেকে ২০২১ সালের জন্য সরকারি ছুটির যে তালিকা প্রকাশ করা হয়েছে; তাতে এমনটাই জানানো হয়েছে। “ক্ষমতায় থাকবেন কিনা ঠিক নেই; ২০২১ এর পুজোর ছুটি ঘোষণা মমতার”; এমনটাই বলছেন বিরোধী দল থেকে শুরু করে সাধারণ মানুষ।

আরও পড়ুনঃ শিরদাঁড়াহীন বাঙালির নাকের ডগায়, তৃণমূল নেতার উপস্থিতিতে ভাঙা হল বিশ্বভারতীর তোরণ

নবান্ন প্রকাশিত তালিকা অনুযায়ী, আগামী বছর রাজ্য সরকারি কর্মীদের; পুজোর ছুটি শুরু হবে প্রতিপদ থেকে। ১৭ অক্টোবর থেকে ছুটি শুরু হয়ে চলবে; ৩১ অক্টোবর পর্যন্ত। অর্থাৎ লাগাতার ১৫ দিন বন্ধ থাকবে; সমস্ত রাজ্য সরকার পরিচালিত দফতর।

এই তালিকায় শনিবার ও রবিবার ধরা হয়নি। তবে সরকারি কিছু ছুটি রবিবার পড়ায়; মোট ছুটির সংখ্যা খানিক কমেছে। এই তালিকায় রয়েছে ঈদ-উদজোহা, কালীপুজো, স্বাধীনতা দিবস ও দুর্গাষ্টমী। ২০২১ সালে রাজ্য সরকারি কর্মচারীরা পুজোর ছুটি-সহ মোট ৩৯ দিন ছুটি পাবেন।

আরও পড়ুনঃ ১৮ই আগস্ট মৃত্যুদিন ঘোষণা, নেহেরুর দেখানো পথেই নেতাজী সুভাষকে অপমান করে চলেছে সনিয়ার কংগ্রেস

রাজ্য সরকারি ছুটির তালিকায়; বৈশাখী, হূল উৎসব, করম পুজো ও সব-এ-বরাত সহ আরও কিছু নতুন উৎসব যুক্ত হয়েছে। তাই এবার সরকারি চাকুরেদের; পোয়াবারো হল মুখ্যমন্ত্রীর ঘোষণায়। কিন্তু এমন ঘোষণার পরই; মুখ টিপে হাসছে বিরোধীরা। তারা বলছে; একুশে ভোট হলে ক্ষমতা থাকবে কি না ঠিক নেই; তার আগেই দেদার ছুটি বিলোচ্ছেন মুখ্যমন্ত্রী। সোশ্যাল মিডিয়ায় এমনটাই বলছেন; বাংলার আমজনতাও।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন