নিউতাউনের সিলিকন ভ্যালিতে কুড়িটি তথ্যপ্রযুক্তি সংস্থাকে, জমি দেওয়ার সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী মমতার

1016
সিলিকন ভ্যালিতে কুড়িটি তথ্যপ্রযুক্তি সংস্থাকে, জমি দেওয়ার সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী মমতার
সিলিকন ভ্যালিতে কুড়িটি তথ্যপ্রযুক্তি সংস্থাকে, জমি দেওয়ার সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী মমতার

সিলিকন ভ্যালিতে কুড়িটি তথ্যপ্রযুক্তি সংস্থাকে; জমি দেওয়ার সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী মমতার। তথ্যপ্রযুক্তি শিল্পের উন্নয়নে, রাজ্য সরকার নিউটাউনের সিলিকন ভ্যালিতে; আরো কুড়িটি তথ্যপ্রযুক্তি সংস্থাকে জমি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির পৌরহিত্যে; মঙ্গলবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে; এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন। প্রথম পর্যায়ে এর আগে এখানে যে, একশো একর জমি দেওয়া হয়েছিল; তা ভর্তি হয়ে যাওয়ায় দ্বিতীয় পর্যায়ে এখানে আরো একশো একর জমি বরাদ্দ করা হয়েছে বলে মুখ্যমন্ত্রী জানান। পাশাপাশি আন্তর্জাতিক মানের তথ্যপ্রযুক্তি সংস্থা উইপ্রো; এখানে একটি সফটওয়্যার ডেভেলপমেন্ট সেন্টার তৈরি করবে বলে জানিয়েছেন মমতা।

অনুমোদনের জন্য আগামী বিশে ডিসেম্বরের মধ্যে; তারা পরিকল্পনা জমা দেবে। দুই বছরের মধ্যে সংস্থা নির্মাণকাজ শেষ করবে; বলেও মুখ্যমন্ত্রী মমতা এইদিন জানান। উত্তরবঙ্গের জলপাইগুড়িতে, স্টার সিমেন্ট সংস্থার একটি ইউনিট গড়ে তোলার জন্য; তাদের জমি দেওয়ার প্রস্তাব ও এই দিনের বৈঠকে গৃহীত হয়েছে।

আরও পড়ুনঃ মেলাতেও কর্মসংস্থান ঘোষণা মমতার, ৬১৭ টি মেলায় ৩.৬৪ লাখ কর্মসংস্থান

মেলাতেও কর্মসংস্থান ঘোষণা মমতার! রাজ্য জুড়ে, ৬১৭ টি মেলায় ৩.৬৪ লাখ কর্মসংস্থান হবে; ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার। শীতের মধ্যেই, রাজ্য জুড়ে ৬১৭ টি মেলা হবে; নবান্নে ঘোষণা মমতার। ৬১৭ টি মেলায়; ১৫৬ কোটি টাকার কেনাবেচা হবে। আর সেই মেলাতেই হবে কর্মসংস্থান হবে। প্রায় ৩ লাখ ৬৪ হাজার কর্মসংস্থান হবে; এইসব মেলা থেকেই; নবান্নে মঙ্গলবার ঘোষণা করে চমকে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

নতুন মাঝেরহাট সেতুর নাম বদলে; জয় হিন্দ সেতু করা হচ্ছে। নবান্নে মঙ্গলবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক শেষে; মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি একথা ঘোষণা করেছেন। তিনি জানান আগামী বৃহস্পতিবার বিকাল ৫ টায়; নতুন মাঝেরহাট ব্রিজের আনুষ্ঠানিক উদ্বোধন হবে। নেতাজী সুভাষচন্দ্র বসুর আসন্ন ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে; ওই সেতুকে তাঁর স্লোগানের নামাঙ্কিত করা হচ্ছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন