নবান্নে শুরু হল মুখ্যমন্ত্রী ও জুনিয়র ডাক্তারদের বৈঠক

390
শুরু হতে চলেছে মুখ্যমন্ত্রী ও জুনিয়র ডাক্তারদের বৈঠক/The News বাংলা
শুরু হতে চলেছে মুখ্যমন্ত্রী ও জুনিয়র ডাক্তারদের বৈঠক/The News বাংলা

অবশেষে নবান্নে শুরু হল; মুখ্যমন্ত্রী-জুনিয়র ডাক্তার বৈঠক। আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা ইতিমধ্যে পৌঁছে গেছে নবান্নে। বৈঠক শুরু হবার কথা ছিল ৩টের সময়; কিন্তু লাইভ টেলিকাস্ট নিয়ে টালবাহানার কারণে পিছিয়ে যায় বৈঠকের সময়।

রাজ্যের প্রতিটি মেডিকেল কলেজ থেকে; একজন করে প্রতিনিধি নিয়ে মোট ৩১ জনের একটি টিম পৌঁছে গেছে নবান্নে। বৈঠকে বেসরকারি ও ডেন্টাল কলেজের প্রতিনিধিরাও আছেন। বৈঠকে মুখ্যমন্ত্রীর সাথে মুখ্যসচিব; স্বরাষ্ট্রসচিব ছাড়াও পুলিশের উচ্চপদস্থ অফিসাররাও উপস্থিত থাকছেন। নবান্নের কনফারেন্স রুমে এই মিটিং হবে বলে খবর।

আরও পড়ুনঃ নবান্ন বৈঠকের লাইভ কভারেজের অনুমতি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মুখ্যমন্ত্রীর সঙ্গে নবান্নে দেখা করার বিষয়ে; জুনিয়র ডাক্তাররা প্রাথমিক ভাবে রাজিও হয়েছিলেন। তবে শর্ত ছিল পুরো মিটিং এর লাইভ টেলিকাস্ট করতে হবে। এদিকে স্বাস্থ্য় শিক্ষা আধিকর্তা প্রদীপ মিত্র জানিয়ে ছিলেন; এই আলোচনায় সংবাদমাধ্য়মকে রাখতে চান না তাঁরা। তাঁর পরেই ফের পিছিয়ে আসেন জুনিয়র ডাক্তাররা।

এনআরএস-এর ছাত্ররা শুরু থেকেই; নিজেদের অবস্থানে অনড় ছিলেন। কিন্তু লাইভ টেলিকাস্ট নিয়ে এই টালবাহানায় পেরিয়ে যাচ্ছিল নির্ধারিত সময়ও। এই সময়েই রাশ ধরলেন মুখ্যমন্ত্রী নিজে; তিনি ডাক্তারদের শর্ত মেনে লাইভ টেলিকাস্ট-এ রাজি হবার পরেই জুনিয়ার ডাক্তারদের দল নবান্নে পৌছয়।

আরও পড়ুনঃ মমতার ঘর ভেঙ্গে বিজেপিতে যোগ দিতে বিধায়ক সহ নেতারা দিল্লিতে

প্রশাসনের তরফে বলা হয়েছে; নিজস্ব উদ্যোগেই লাইভ সম্প্রচার করার উদ্যোগ নেবে রাজ্য। তবে সংবাদমাধ্যমকে রাখতে চান না তাঁরা। এই মর্মে চিঠিও দিয়েছেন অ্যাডিশানাল চিফ সেক্রেটারি। কিন্তু কারা করবেন এই লাইভ কভারেজের ব্যবস্থা? নবান্ন সূত্রে খবর; এই জন্যে তিন থেকে চারজনকে ঢুকতে দেওয়া হবে।

আরও পড়ুনঃ হাসপাতাল আন্দোলনের মাঝেই জন্ম নিল আর এক ছোট্ট আন্দোলন

মিটিং এরপরে সংবাদমাধ্যম ওই ভিডিও পাবে; এই খবর পেয়েই ছাত্ররা সিদ্ধান্ত নেন; মিটিং-এ যোগ দেবেন। কার্যত তাঁদের সমস্ত শর্ত প্রশাসন মেনে নেওয়ার পরেই তাঁরা রাজি হন নবান্নে মুখ্যমন্ত্রীর সাথে মিতিং-এ বসতে। এই মুহূর্তে; শুরু হয়েছে মিটিং।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন