করোনার মধ্যেই মমতা সরিয়ে দিলেন নিজের স্বাস্থ্য সচিবকে

4184
Big Breaking: করোনার মধ্যেই মমতা সরিয়ে দিলেন নিজের স্বাস্থ্য সচিবকে
Big Breaking: করোনার মধ্যেই মমতা সরিয়ে দিলেন নিজের স্বাস্থ্য সচিবকে

করোনার মধ্যেই মমতা সরিয়ে দিলেন; নিজের স্বাস্থ্য সচিবকে। স্বাস্থ্য সচিব বিবেক কুমারকে সরিয়ে দিয়ে; তাঁকে পাঠানো হয়েছে; রাজ্য পরিবেশ দফতরের সচিব করে। নবান্ন সূত্রে জানা গেছে, মুখ্যমন্ত্রী মমতার অতন্ত পছন্দের নারায়ণ স্বরূপ নিগম-কে; রাজ্যের নতুন স্বাস্থ্য সচিব করা হচ্ছে। সঠিক রিপোর্ট দেওয়াতেই কি; করোনা মধ্যেও সরতে হল রাজ্যের স্বাস্থ্য সচিবকে? প্রশ্ন তুলেছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

বাংলাদেশ থেকে করোনা ঢুকলে কে দায় নেবে, মোদীকে প্রশ্ন অভিষেকের

এর আগে কেন্দ্রকে লেখা, স্বাস্থ্য সচিব বিবেক কুমার এর চিঠি প্রকাশ্যে আসায়; প্রচণ্ড ক্ষুব্ধ হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার জেরেই কি এই বদলি? “এটা রুটিন বদলি”; জানান হয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর এর তরফ থেকে। তবে মুখ খুলেছে বিরোধীরা। বাম ও বিজেপির তরফ থেকে পরিষ্কার বলা হয়েছে; “মমতার দাবি মেনে, ভুল রিপোর্ট দিতে বা তথ্য চাপতে রাজি হন নি; স্বাস্থ্য সচিব বিবেক কুমার। তাই তাঁকে সরিয়ে দেওয়া হল”।

বুধবার থেকে বাংলার রাস্তায় বাস ট্যাক্সি, ধীরে ধীরে কি স্বাভাবিক হচ্ছে জীবন

বিবেক কুমারকে স্বাস্থ্য সচিব পদ থেকে সরিয়ে; তাঁকে পাঠানো হয়েছে পরিবেশ দফতরের প্রিন্সিপ্যাল সচিবের দায়িত্বে। তাঁর পরিবর্তে নতুন স্বাস্থ্য সচিব করা হচ্ছে; নারায়ণ স্বরূপ নিগমকে; যিনি ছিলেন পরিবহণ দফতরের সচিব। গত ৩০ এপ্রিল কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সচিবকে; যে চিঠি রাজ্যের স্বাস্থ্য সচিব বিবেক কুমার পাঠিয়েছিলেন; তাতে রাজ্যের হিসাবে বিস্তর গরমিল ধরা পড়ে। তাতে দেখা যায়, সে দিন পর্যন্ত বাংলায় যতজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে; রাজ্য সরকারের বুলেটিনে বলা হয়েছে; তার তুলনায় আক্রান্তের প্রকৃত সংখ্যা অনেক বেশি।

মাস্ক পিপিই নেই, কাজ বন্ধ করে দিল জুনিয়ার ডাক্তাররা, আরজিকরে অচলাবস্থা

সেই রিপোর্ট সোশ্যাল মিডিয়ায় ফাঁস হয়ে যায়; এরপরেই শোরগোল শুরু করে দেন বিরোধীরা। তারপরেই দেওয়াল লিখন পড়া যাচ্ছিল; কবে সরিয়ে দেওয়া হবে বিবেক কুমারকে। ঠিক সেটাই হল। এবার ফের শোরগোল শুরু করে দিয়েছেন বিরোধীরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন