বাংলায় ‘করোনা ভ্যাকসিন শিল্প’, মোদীকে জমি দিতে চান মমতা

2750
বাংলায় করোনা ভ্যাকসিন শিল্প, মোদীকে জমি দিতে চান মমতা
বাংলায় করোনা ভ্যাকসিন শিল্প, মোদীকে জমি দিতে চান মমতা

বাংলায় ‘করোনা ভ্যাকসিন শিল্প’; মোদীকে জমি দিতে চান মমতা। করোনা পরিস্থিতির মোকাবিলা করতে; ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন; বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগেও এই বিষয়ে একাধিকবার; প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী বারবার দাবি করেছেন; দেশের মানুষকে নিখরচায় টিকা দিতে হবে। বুধবার তিনি চিঠিতে প্রধানমন্ত্রীকে দেশের প্রয়োজনে; বিদেশ থেকে হলেও ভ্যাকসিন আনার অনুরোধ করলেন। রাজ্যে করোনা ভ্যাকসিন তৈরির; ব্যবস্থা করার কথাও লিখেছেন মমতা। করোনার ভ্যাকসিন উৎপাদনকারী সংস্থাকে; জমি দিতেও প্রস্তুত রাজ্য।

বর্তমান ভ্যাকসিন সংকটে, প্রধানমন্ত্রীকে মমতা বন্দ্যোপাধ্যায়ের আবেদন; “প্রয়োজনে বিদেশি আন্তর্জাতিক সংস্থার থেকে ভ্যাকসিন আমদানি করুন ৷ কিন্তু দ্রুত ভ্যাকসিনের ব্যবস্থা করুন”৷ দরকার হলে, করোনার ভ্যাকসিন উৎপাদনকারী সংস্থাকে; বাংলায় জমি দিতেও প্রস্তুত রাজ্য।

আরও পড়ুনঃ করোনার দ্বিতীয় ঢেউয়ের মধ্যেই এবার বিপদ বাড়িয়ে আসছে ‘তাউকতাই’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিয়ে; এমনটাই জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা দেশে প্রতিদিন রেকর্ড হারে বাড়ছে সংক্রমণ। মৃত্যুর সংখ্যাও ঊর্ধ্বমুখী। এই অবস্থায় একমাত্র সমাধান ভ্যাকসিনেশন। আর ভ্যাকসিন তৈরিতে, গতি বাড়াতেই; বেশ কয়েকটি পরামর্শ মুখ্যমন্ত্রী দিলেন প্রধানমন্ত্রীকে।

আরও পড়ুনঃ ২০২০ তবলিগি জামাত, ২০২১ কুম্ভ মেলা, পূণ্য অর্জনের ঠেলায় ‘সুপার স্প্রেডারে’ পরিণত ‘ধর্মান্ধ’রা

চিঠিতে মমতা লিখেছেন; “দেশে করোনা মারাত্মক আকার নিয়েছে। সকলেই এই পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করছে। কিন্তু দেশে ভ্যাকসিনের আকাল চলছে। বাংলার ১০ কোটি ও দেশের ১৪০ কোটি মানুষের জন্য; ভ্যাকসিন প্রয়োজন। কিন্তু সেই তুলনায় ভ্যাকসিন নেই বলে চলে। বিদেশে অনেক সংস্থা ভ্যাকসিন উৎপন্ন করছে। যদি সম্ভব হয়; তাহলে বিদেশের প্রসিদ্ধ সংস্থাগুলির সঙ্গে যোগাযোগ করে; ভ্যাকসিন আনার বিষয়ে ব্যবস্থা নেওয়া হোক”।

আরও পড়ুনঃ লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা, বাংলায় এবার ‘দুয়ারে অক্সিজেন’

প্রধানমন্ত্রীকে অনুরোধ করে মমতা লেখেন; “দেশের কথা ভেবে; বিশ্বের যে কোন প্রান্ত থেকে ভ্যাকসিন আনা হোক। ভ্যাকসিন তৈরির প্রস্তুতকারক সংস্থা বাড়ানো হোক। যারা দায়িত্ব নিতে চায়; তাঁদের দেওয়া হোক। ভ্যাকসিন তৈরির জন্য সংস্থাগুলির জমির দরকার হলে; রাজ্য সরকার তা দিতে প্রস্তুত”। বঙ্গ বিজেপির তরফ থেকে বলা হয়েছে; করোনা ভ্যাকসিন এর জন্য যা যা দরকার; তা দ্রুত করছে কেন্দ্র সরকার”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন