কেন্দ্রীয় সংস্থাগুলিকে ধ্বংসের দিকে ঠেলে দেওয়া হচ্ছে, বাজেটে উদ্বেগ মমতার

1352
মমতার রাজ্যে মমতার স্বেচ্ছামৃত্যুর আবেদন/The News বাংলা
কেন্দ্রীয় সংস্থাগুলিকে ধ্বংসের দিকে ঠেলে দেওয়া হচ্ছে, বাজেটে উদ্বেগ মমতার/The News বাংলা

কেন্দ্রীয় সংস্থাগুলিকে ধ্বংসের দিকে ঠেলে দেওয়া হচ্ছে ; বাজেটে উদ্বেগ মমতার। দেশের অর্থনীতি ভেঙে পড়েছে, দেশকে ডুবিয়ে ছাড়ছে; মোদী সরকার এমন হাজারটা অভিযোগ অতীতে করতে দেখা গিয়েছে; বিরোধীদের। আর এদিন বাজেট ঘোষণার পরেও; কেন্দ্রের বিরুদ্ধে রণংদেহী বিরোধীরা। বাজেট পেশ হওয়ার পরই; সিপিএম-এর সুজন থেকে কংগ্রেসের রাহুল গান্ধী; একের পর এক তোপ দেগেছেন; মোদী সরকারকে। রাহুল গান্ধী সীতারমকে আক্রমণ শানিয়ে বলেন; ইতিহাসের সবচেয়ে দীর্ঘ ও ফাঁকা বাজেট এটি। আর রাজ্যের মুখ্যমন্ত্রীর আশঙ্কা; এই বাজেট যুগের সমাপ্তি ঘটাবে।

২০২০ বাজেটে LIC-র মতো পুরোনো বিমা সংস্থাকে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। LIC শেয়ার বেসরকারিকরন করা হবে বলে জানানো হয়েছে। কেন্দ্রের এমন সিদ্ধান্তে; আতঙ্কিত মমতা বন্দ্যোপাধ্যায়। সরকারি প্রতিষ্ঠানকে একে একে ধ্বংস করে দিচ্ছে; মোদী সরকার, বাজেটই তার প্রমাণ জানান মুখ্যমন্ত্রী।

কটাক্ষ করে মুখ্যমন্ত্রী বলেন; ইন্ডিয়ান রেলওয়েজ, এয়ার ইন্ডিয়া, বিএসএনএলের মতো প্রতিষ্ঠানগুলিকে আগেই বেসরকারিকরন করবে বলে সিদ্ধান্ত নিয়েছিল মোদী সরকার। এবার LIC-র মতো সংস্থাকেও; বিক্রি করে দিচ্ছে। দেশে কেন্দ্রীয় সরকারের সংস্থাগুলির সুরক্ষা নেই। যে কোনও সময় সেগুলি বিক্রি হয়ে যেতে পারে; উদ্বেগ প্রকাশ করে জানান মুখ্যমন্ত্রী। বিরোধীরা বাজেটকে এককথায় দিশাহীন বাজেট বলেই; চিহ্নিত করেছেন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন