আমফান ধাক্কা সামলাতে সেনার সাহায্য চাইলেন মুখ্যমন্ত্রী মমতা

4703
আমফান ধাক্কা সামলাতে সেনার সাহায্য চাইলেন মুখ্যমন্ত্রী মমতা
আমফান ধাক্কা সামলাতে সেনার সাহায্য চাইলেন মুখ্যমন্ত্রী মমতা

আমফান ধাক্কা সামলাতে; শেষ পর্যন্ত সেনার সাহায্য চাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে প্রয়োজন সেখানেই; সেনার সাহায্য লাগবে। একই সঙ্গে পরিস্থিতি স্বাভাবিক করতে; রেল ও বন্দরের সহযোগিতা চাওয়া হয়েছে। টুইট করে একথা জানিয়েছে; রাজ্যের স্বরাষ্ট্র দফতর। কেন্দ্রের কাছে অতিরিক্ত এনডিআরএফের টিমও চাইল রাজ্য। আমফান ধাক্কা সামলাতে; কেন্দ্রের কাছে আরও NDRF (ন্যাশন্যাল ডিজাস্টার রেসপন্স ফোর্স) টিমের সাহায্য চাইলেন মুখ্যমন্ত্রী মমতা। রাজ্যে ২৬ টি টিম কাজ করছে; আরও ১০ টি অতিরিক্ত; এনডিআরএফের টিম নামছে বাংলায়।

আমফান ধাক্কা সামলাতে সেনার সাহায্য চাইলেন মুখ্যমন্ত্রী মমতা

আগামী ৪৮ ঘণ্টায় ফের ভারী বৃষ্টি বাংলা জুড়ে

সাইক্লোন আমফানে বিপর্যস্ত; কলকাতা সহ গোটা বাংলা। তিনদিন কেটে গেলেও; স্বাভাবিক করা যাচ্ছে না দুর্যোগ পরিস্থিতি। ভয়ঙ্কর এই দুর্যোগে অসহায় মানুষ। পারছেন না; কলকাতা পুরসভার কর্মীরা। ধীরে ধীরে ক্ষোভও বাড়ছে; সাধারণ মানুষের মধ্যে। রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছেন মানুষ। আর সেটা ভালো মতোই বুঝতে পেরেছে রাজ্য সরকার। আর তাই এই পরিস্থিতিতে; ভারতীয় সেনার সাহায্য চাইল নবান্ন। একই সঙ্গে রেল, পোর্ট সবাইকেই এগিয়ে আসার আহ্বান; রাজ্য স্বরাষ্ট্র দফতরের তরফে।

আমফান দুর্যোগ, শ্রমিক স্পেশাল ট্রেন বন্ধ করল রাজ্য

এই বিষয়ে একটি টুইট করা হয়েছে; রাজ্য স্বরাষ্ট্র দফতরের তরফে। যেখানে বলা হয়েছে যে; রাজ্যে আমফান পরবর্তী পরিস্থিতি স্বাভাবিক করতে; প্রশাসনের তরফে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। ২৪ ঘন্টা-সাতদিন কাজ করে চলেছে সমস্ত কর্মীরা। কিন্তু আরও কর্মীর প্রয়োজন। আর সেজন্যে সেনা, রেল এবং বন্দর কর্তৃপক্ষের কাছে; সাহায্যের জন্যে আবেদন করা হচ্ছে রাজ্যের তরফে। জানা গেছে ইতিমধ্যেই, প্রায় ৩৬ টি National Disaster Response Force টিম কাজ শুরু করেছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন