রাস্তায় না নামলে, বেসরকারি বাস তুলে নেবার হুমকি দিলেন মুখ্যমন্ত্রী মমতা

2329
রাস্তায় না নামলে, বেসরকারি বাস তুলে নেবার হুমকি দিলেন মুখ্যমন্ত্রী মমতা/The News বাংলা
রাস্তায় না নামলে, বেসরকারি বাস তুলে নেবার হুমকি দিলেন মুখ্যমন্ত্রী মমতা/The News বাংলা

রাস্তায় না নামলে, বেসরকারি বাস তুলে নেবার হুমকি দিলেন; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার দুপুরে পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী; বাস মিনিবাস মালিকপক্ষের সঙ্গে বৈঠক করবেন এমনটাই ঠিক ছিল। কিন্তু মন্ত্রী অন্য কাজে ব্যস্ত থাকায়; বৈঠক বাতিল হয়ে যায় শেষ মুহূর্তে। আর তার জেরেই বুধবার থেকে রাস্তায়; বাস না নামানোর সিদ্ধান্ত নিলেন মিনিবাস মালিকেরা। ফলে বুধবার থেকে অফিস যাত্রীদের দুর্ভোগ; আরও চরমে পৌঁছতে চলেছে। আর তাই, বাস না নামালে এবারে বাস মালিকদের বিরুদ্ধে; আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়েছেন।

এমনিতেই শহরের রাস্তা থেকে; উধাও হয়ে গিয়েছে বেশিরভাগ বেসরকারি বাস। তাতেই অফিস যাত্রীদের প্রাণ ওষ্ঠাগত। এরই মধ্যে শহরের রাস্তা থেকে মিনিবাস উঠে গেলে; পরিস্থিতি আরও চরমে পৌছাবে। পরিবহন দফতরের তরফে জানানো হয়েছে; পরিবহণমন্ত্রী ব্যস্ত ছিলেন অন্য কাজে; সেই কারণেই এই বৈঠক হয় নি। তার জেরেই মিনিবাস না চালানোর; এই সিদ্ধান্ত বাস মালিকদের। মিনিবাস মালিকদের তরফ থেকে বলা হয়েছে; বর্তমান পরিস্থিতিতে ভাড়া না বাড়ালে; গাড়ি চালানো সম্ভব নয়।

আরও পড়ুনঃ তৃণমূল নেতা ও পুলিশের দুর্নীতির খবর করে, তোলাবাজির অভিযোগে গ্রেফতার সাংবাদিক

মুখ্যমন্ত্রী বেসরকারি বাস মালিকদের; মাসিক ১৫ হাজার করে টানা তিন মাস ভরতুকি দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। তাতে সেই সময় সায় দিলেও; পরে বেঁকে বসেন বাস মালিকেরা। তারা পরিষ্কার জানিয়ে দেন; বাসভাড়া বাড়ানো ছাড়া, বাস রাস্তায় নামানো সম্ভব নয়। তার জেরে সোম ও মঙ্গলবার; রাস্তায় কোনও বাস নামেনি। কিন্তু এতদিন রাস্তায় ছিল মিনিবাস। বুধবার থেকে সেই মিনিবাসও; রাস্তায় নামবে না। দুর্ভোগ আর বাড়বে অফিস যাত্রীদের।

আরও পড়ুনঃ নন্দীগ্রাম ক্ষমতায় এনেছিল মমতাকে, সেই নন্দীগ্রামেও দুর্নীতি কি ডোবাবে তৃণমূলকে

রাজ্য সরকারের আবেদন মেনে; বুধবার থেকে বেসরকারি বাস পথে না নামলে; মহামারী আইন অনুযায়ী বাস দখল করে রাস্তায় নামাবে সরকার। নবান্নে এদিন মুখ্যমন্ত্রী বলেন; “বর্তমান পরিস্থিতিতে মানুষের দুরবস্থা-র কথা ভেবে ভাড়া বাড়াতে রাজি না হলেও; রাজ্য সরকারের কোষাগার থেকে; বাস মালিকদের ভর্তুকি দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। রাজ্য সরকারের সঙ্গে বৈঠকে; প্রথমে এ ব্যাপারে সম্মতি জানালেও, পরে বাস মালিকরা নিজেদের অবস্থান বদল করেছেন।

এই পরিস্থিতি চলতে থাকলে; মহামারী আইন প্রয়োগ করে রাজ্য সরকার বেসরকারি বাসগুলিকে; হুকুম দখল করতে বাধ্য হবে বলে; হুঁশিয়ারি দেন মুখ্যমন্ত্রী। সেক্ষেত্রে সম্মত হলে বাসের ড্রাইভার এবং কন্ডাক্টার-দের; রাজ্য সরকার বেতন দেবে। দু দিন পরিস্থিতির ওপর নজর রেখে; পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন মমতা। তবে বাস মালিকদের আরও একবার মানুষের কথা ভেবে; সরকারের আবেদনে সাড়া দিতে তিনি আহ্বান জানান। নরমে গরমে, বেসরকারি বাস রাস্তায় নামাতে; বদ্ধ পরিকর সরকার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন