‘দুয়ারে সরকার’ ও ‘পাড়ায় সমাধান’, মমতার দুটি বই পৌঁছে গেল বিশ্বের দরবারে

3195
'দুয়ারে সরকার' ও 'পাড়ায় সমাধান', মমতার দুটি বই পৌঁছে গেল বিশ্বের দরবারে
'দুয়ারে সরকার' ও 'পাড়ায় সমাধান', মমতার দুটি বই পৌঁছে গেল বিশ্বের দরবারে

‘দুয়ারে সরকার’ ও ‘পাড়ায় সমাধান’; ভোটের মুখে বাংলার মানুষের মন জয় করে নিয়েছে মমতা সরকারের এই দুটি প্রকল্প; এমনটাই দাবি তৃণমূলের। এবার এই দুই প্রকল্পের সাফল্যে কথা; বিশ্বের দরবারে নিয়ে যেতে বিশেষ উদ্যোগ নিলেন; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্নের এক অনুষ্ঠানে এই দুই পরিষেবামূলক প্রকল্পের নামে; দুটি বই প্রকাশ করেন মমতা। মুখ্যমন্ত্রী জানান; “সারা পৃথিবীর সমস্ত সংবাদমাধ্যমের সম্পাদকদের কাছে; এই বই পাঠানো হয়েছে। এ ছাড়া বিভিন্ন দেশের শীর্ষ প্রশাসকদেরও; বই দুটি পাঠানো হয়েছে”।

এদিন নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা; রাজ্যের সমস্ত জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন। বৈঠকে মুখ্যমন্ত্রী; প্রশাসনিক আধিকারিকদের প্রশংসা করেন। তিনি বলেন; “জেলাশাসক; মহকুমাশাসকরা খুব ভাল কাজ করেছেন। কিন্তু আরও কাজ করতে হবে। কাজের কোনও শেষ নেই। মানুষের সঙ্গে ভাল ব্যবহার করতে হবে”।

আরও পড়ুনঃ খুলে গেল ‘ছাপ্পা রাজ’, বাংলার একটি জেলায় ৩৭ হাজার ৪৫৩ জন ভুয়ো ভোটার বাদ

‘দুয়ারে সরকার’ ও ‘পাড়ায় সমাধান’ প্রকল্পের সুবিধা; যাতে সাধারণ মানুষের কাছে ঠিকঠাক ভাবে পৌঁছয় সেই লক্ষ্যে; সঠিক পদক্ষেপ নেবার নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন নবান্ন থেকে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা; সাধারণ মানুষের হাতে তুলে দেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুনঃ কে ‘থাকছে’ কে ‘পালাচ্ছে’, হিসাব রাখতে শাহের সভার আগেই কালীঘাটে ‘রোল কল’ বৈঠক মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘দুয়ারে সরকার’ শিবিরে; নাম লিখিয়েছেন বাংলার ২ কোটি ৫৫ লক্ষ মানুষ। মমতার দাবি, এর মধ্যে পরিষেবাও পেয়েছে; ১ কোটি ৩০ লক্ষেরও বেশি মানুষ। ‘‌দুয়ারে সরকার’‌ কর্মসূচিতে; মোট ১২টি প্রকল্পের সুবিধা পাচ্ছেন সাধারণ মানুষ। নাম নথিভুক্ত না করা হলে; পঞ্চম দফার ক্যাম্পে গিয়ে এখনও নাম লেখানো যেতে পারে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন