মোদীর জনতার কারফিউ বানচাল করতে মমতার ‘চাল’

17653
মোদীর জনতার কারফিউ মানছেন না মমতা/The News বাংলা

গোটা দেশে রবিবার জনতার কারফিউ এর ডাক দিয়েছেন; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার সকাল ৭ টা থেকে রাত ৯টা; এই ১৪ ঘন্টা ভারতের আমজনতাকে ঘর থেকে বেরোতে নিষেধ করেছেন মোদী। তবে সেটা মানছেন না; রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কেন মোদীর জনতা কারফিউ মানছেন না মমতা। রাজ্যে করোনার বিরুদ্ধে জোরকদমে লড়াই করছেন মুখ্যমন্ত্রী মমতা। রাজনৈতিক গত ভাবেও মোদীর বিরোধী হলেন মমতা। একা মোদী ক্রেডিট নিয়ে যাবেন সেটা কি করে হয়?

আগামীকাল প্রধানমন্ত্রী জনতা কারফিউ এর জন্য অনুরোধ করেছেন। কিন্তু পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছেন; আগামীকাল রবিবার পশ্চিমবঙ্গের সমস্ত প্রাইমারি স্কুলে; ছাত্র ছাত্রীদের ২ কেজি চাল ও ২ কেজি ডাল দিতে হবে। স্কুলের শিক্ষক শিক্ষিকা ও পড়ুয়াদের বাবা মা কে; রবিবার উপস্থিত থাকতে বলা হয়েছে স্কুলে।

আর এখানেই শুরু হয়েছে বিতর্ক। তাহলে কি করোনা নিয়ে লড়াইয়ে; রাজনৈতিক রঙ লেগেই গেল? মমতা চাইলেই রবিবার বাদ দিয়ে অন্যদিন অভিভাবকদের স্কুলে ডাকতে পারতেন। কিন্তু তিনি মোদীর জনতা কারফিউ ভাঙতেই কি; রবিবার স্কুলে ডাকলেন অভিভাবকদের? উঠে গেছে প্রশ্ন।

“জনতার কারফিউ ছিল ভারতবাসীর ভালোর জন্য। আর এখানেও রাজনীতি করছেন মমতা”; জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তবে এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন তৃণমূল নেতারা। তাদের দাবি; “গরিব মানুষকে চাল ডাল তুলে দেওয়াটাই এখন সবচেয়ে বড় কাজ”। সবমিলিয়ে শেষ পর্যন্ত করোনার বিরুদ্ধে লড়াইয়ে; রাজনীতির রঙ লেগেই গেল। মমতার চালে মোদীর জনতার কারফিউ ভেস্তে যায় কিনা; রবিবার সেটাই এখন দেখার।

ReplyForward
Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন