বাংলায় মোদীকে কালো পতাকা, আটকাতে তৎপর মমতা প্রশাসন

1042
বাংলায় মোদীকে কালো পতাকা, আটকাতে তৎপর মমতা প্রশাসন/The News বাংলা
বাংলায় মোদীকে কালো পতাকা, আটকাতে তৎপর মমতা প্রশাসন/The News বাংলা

বাংলায় মোদীকে কালো পতাকা আটকাতে তৎপর; মমতা প্রশাসন। দিল্লিতে সিএএ বিরোধী বৈঠকে অংশ নিতে; দেখা যায়নি রাজ্যের মুখ্যমন্ত্রীকে। কারণ হিসেবে তিনি বামেদের দিকে বল ঠেলে বলেছেন; বাম-কংগ্রেস একযোগে যেভাবে বিরোধীতার নামে বাংলায় গণ্ডগোল পাকাচ্ছে; তাতে তিনি দিল্লি যাওয়ার সাহস পাচ্ছেন না। অথচ বামেরা পাল্টা অভিযোগ ছুঁড়ে দেয়; রাজ্যের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে। মোদীর সঙ্গে বৈঠক করবেন বলেই মুখ্যমন্ত্রী দিল্লি গেলেন না মুখ্যমন্ত্রী।

মোদী বাংলায় আসছেন তাই দিল্লি যাওয়া বয়কট করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সঙ্গে মোদীর বৈঠক নিয়ে এমনিতেই সরগরম রাজ্য-রাজনীতি। আর যখন থেকে দুই প্রধানের রুদ্ধদ্বার বৈঠকের কথা সামনে এসেছে তখন তো বিরোধীরা একের পর এক বাক্যবাঁণ ছুঁড়েই চলেছে।

আরও পড়ুন বেলুড় মঠে ধ্যানে বসবেন নরেন্দ্র মোদী

এদিকে মোদীকে আটকাতে পথে নেমেছে একাধিক বিরোধী থেকে ছাত্র সংগঠন। কালো পতাকা নিয়ে রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছেন তারা। শোনা যাচ্ছে; সেই কালো পতাকা আটকাতেই তৎপর রাজ্যের মুখ্যমন্ত্রী। নাগরিকত্ব আইন নিয়ে মোদীর বিরুদ্ধে সম্মুখ সমরে নেমেছেন মমতা।

সেই মোদীকে কালো পতাকা দেখা থেকে আটকাতে উঠে পড়ে লেগেছেন মমতা। আর এমনটা করেই বিরোধীদের হাতে আক্রমণের অস্ত্রই তুলে দিলেন তৃণমূল সুপ্রিমো। এজিন মোদী শেষ মুহূর্তে ইচ্ছা প্রকাশ করেন; বেলুড় মঠে রাত্রি যাপন করার।

শনিবার প্রধানমন্ত্রীর সফর কর্মসূচির মধ্যে আগে থেকে ঠিক ছিল যে; দু দিনের সফরে তিনি রাজভবনেই রাত্রিবাস করবেন। কিন্তু শেষ মুহূর্তে তিনি রাজভবনের বদলে বেছে নিলেন বেলুড় মঠকেই। আগামী কাল অর্থাৎ রবিবার স্বামী বিবেকানন্দের জন্মতিথি উপলক্ষে; তিনি বেলুড় মঠে স্বামীজির স্বরনে ধ্যান করার ইচ্ছে প্রকাশ করেন। দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হবার পরে শনিবার প্রথম শহরে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর নিরাপত্তায়; মোতায়ন আধা সামরিক সেনাও; সতর্কতা রাজ্য জুড়ে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন