যেখানে সেখানে থুতু-পিক ফেলা বন্ধ করতে কড়া মমতা

1104
The News বাংলা

The News বাংলা, কলকাতা: ক্লিন সিটি-গ্রিন সিটি। আর শুধু ফাইনের সতর্কবাণী লাগিয়ে নয়, যেখানে সেখানে থুতু-পিক ফেলা বন্ধ করতে সচেষ্ট হল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। নবান্নে জরুরি বৈঠকে এই নিয়ে বিশেষ কমিটি গঠন করলেন মুখ্যমন্ত্রী।

The News বাংলা

যত্র তত্ৰ আর থুতু, পানের পিক, গুটকার পিক ফেলা যাবে না। এই বিষয়ে কড়া পদক্ষেপ নিল রাজ্য সরকার। এই নিয়ে মঙ্গলবার নবান্নে একটি গুরুত্বপূর্ণ বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। বৈঠকে মুখ্যসচিবের নেতৃত্বে একটি বিশেষ কমিটি গঠন করে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

কি কি উপায়ে এই থুতু ফেলা, পানের পিক ফেলা বন্ধ করা যায় সেই নিয়ে বিভিন্ন সিদ্ধান্ত নেবে এই উচ্চ পর্যায়ের কমিটি। আলাদা আইন করতে হলে সেই পরামর্শও দেবে এই কমিটি। ফাইন বাড়াবার বা ঠিক করার সিদ্ধান্তও নেবে এই কমিটি।

এই বাজে স্বভাব নিয়ে প্রচারের উদ্যোগ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিভিন্ন মিডিয়ায় পানের পিক, গুটকার পিক যেখানে সেখানে ফেলার ব্যপারে সর্বস্থরে প্রচার চালান হবে। প্রচারের কর্ম পদ্ধতি ঠিক করবে এই কমিটিই।

নবান্নে মঙ্গলবার বৈঠক শেষে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানান, ‘এই নিয়ে কড়া পদক্ষেপ নিতে বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়’। তিনি আরও বলেন, ‘মুখ্যমন্ত্রী চান শহর পরিস্কার রাখতেই হবে। ক্লিন সিটি, গ্রিন সিটি রাখতেই হবে শহর কলকাতাকে’।

কলকাতার পর গোটা বাংলাকেই পরিস্কার রাখার উদ্যোগ নেওয়া হবে বলেই বৈঠকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । মুখ্যসচিবের নেতৃত্বে বিশেষ কমিটি ঠিক করবে এবার যেখানে সেখানে থুতু ফেললে কি শাস্তি বা ফাইন হবে। শাস্তি বা ফাইনের পরিমান যে এবার বাড়ান হবে সেটা এদিনের বৈঠকের পর পরিস্কার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন