মমতার দিল্লি সফরই কি রাজীব কুমারের জামিনের বন্ড

1028
মমতার দিল্লি সফরই কি রাজীব কুমারের জামিনের বন্ড/The News বাংলা
মমতার দিল্লি সফরই কি রাজীব কুমারের জামিনের বন্ড/The News বাংলা

তিনি কার্যত বয়কট করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। ভোটে জেতার পরে মোদী সরকারের শপথ গ্রহন অনুষ্ঠান বা নীতি আয়োগের বৈঠক কোথাও দেখা যায়নি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। দ্বিতীয়বার মোদী ক্ষমতায় আসার ১০০ দিন পরেও; মোদী সরকারের ডাকা গুরুত্বপূর্ণ ও প্রশাসনিক কোন বৈঠকেই যাননি মমতা। ইভিএমে কারচুপি করে জেতা নরেন্দ্র মোদীকে তিনি প্রধানমন্ত্রী বলে স্বীকার করেন না বলেও ঘোষণা করেছিলেন তিনি। তাহলে হঠাৎ মোদীর জন্মদিনে কেন দিল্লিতে হাজির হয়েছিলেন মমতা? রাজীব কুমারের জামিনে আবারও উঠে আসছে এই প্রশ্ন; তবে কি মমতার দিল্লি সফরই কি রাজীব কুমারের জামিনের বন্ড?

একমাস চোরের মত পালিয়ে থেকেও জামিন পেয়ে গেছেন প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। তাঁর এই জামিন পাওয়া নিয়ে উঠেছে নানান প্রশ্ন। নিম্ন আদালতে বারবার জামিন-না-মঞ্জুর হবার পরেও; হঠাৎ কি ভাবে জামিন পেলেন প্রাক্তন পুলিশ কমিশনার? তাহলে কি এর পিছনে কোন রাজনৈতিক চক্র কাজ করছে?

আরও পড়ুনঃ একমাস চোরের মত পালিয়ে থেকেও জামিন, আইন কি শুধুই ক্ষমতাবানদের জন্য

সারদা কাণ্ডে আর্থিক দুর্নীতির নথি নষ্ট করার অভিযোগ; প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের উপরে। অভিযোগ এতটাই গুরুতর বারবার আগাম জামিনের আবেদন করেও; দিনেরপর দিন তা খারিজ হয়ে গেছে।

এমনকি রাজীব কুমারকে আত্মসমর্পণের পরামর্শ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি শুভাশিস দাশগুপ্ত। আর ঠিক সেইসময় দীর্ঘদিনের তিক্ততা ভুলে ‘এক্সপায়ারি প্রাইম মিনিস্টার’ নরেন্দ্র মোদীকে জন্মদিনে শুভেচ্ছা জানাতে; দিল্লি ছুটলেন বাংলার মুখ্যমন্ত্রী?

রাজ্যে তখন রাজীব কুমারকে খুঁজতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা থেকে শুরু করে রাজ্যে পুলিশ হয়রান। চিরুনি তল্লাশি করেও কোন খোঁজ মেলেনি প্রাক্তন পুলিশ কমিশনারের। ঠিক সেই নাটকীয় মুহূর্তে মমতা বন্দ্যোপাধ্যায় সব ভুলে গিয়ে পড়লেন মোদীর কাছে।

মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি থেকে ঘুরে আসার পরেই; অজ্ঞাতবাস অবস্থায় রাজীব কুমারের ছুটির মেয়াদ বাড়িয়ে দেওয়া হয়েছে। বন্ধ ঘরে; সাধারণ মানুষের নাগালের বাইরে শুনানি হয়েছে আগাম জামিনের।

বিচারকদের যে বেঞ্চ রাজীব কুমারকে আত্মসমর্পণ করার পরামর্শ দিয়েছিল; আজ তারাই মাত্র ৫০ হাজার টাকার বন্ডের বিনিময়ে আগাম জামিন মঞ্জুর করল রাজীব কুমারের। হাইকোর্ট জানিয়েছে; সবদিক খতিয়ে দেখে মনে করা হচ্ছে; রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন নেই।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন