গান্ধী পরিবার থেকে এসপিজি কাড়ল মোদী সরকার, রণংদেহী কংগ্রেস

654
গান্ধী পরিবার থেকে এসপিজি কাড়ল মোদী সরকার, রণংদেহী কংগ্রেস/The News বাংলা
গান্ধী পরিবার থেকে এসপিজি কাড়ল মোদী সরকার, রণংদেহী কংগ্রেস/The News বাংলা

গান্ধী পরিবার থেকে এসপিজি কাড়ল মোদী সরকার; রণংদেহী কংগ্রেস। গান্ধী পরিবারের ওপর থেকে এসপিজি নিরাপত্তা তুলে নেওয়ায়; মোদী সরকারের কড়া সমালোচনায় নামল কংগ্রেস। অমিত শাহের স্বরাষ্ট্রমন্ত্রকের এই সিদ্ধান্ত সম্পর্কে কড়া সমালোচনা করে; এদিন কংগ্রেসের একজন শীর্ষস্থানীয় নেতা বলেন; গান্ধী পরিবারের এসপিজি নিরাপত্তা তুলে নিয়ে; তাকে জেড প্লাসে নামিয়ে আনা আরএসএস-এর গোপন এজেন্ডা।

কংগ্রেস নেতা নানা পাটোল বলেন; গান্ধী পরিবারের ওপর থাকা হুমকিকে পরোয়া না করেই; এই সিদ্ধান্ত নিল মোদী সরকার। ইন্দিরা গান্ধী ও রাজীব গান্ধীর আত্মত্যাগের কথা মনে করিয়ে দিয়ে তিনি বলেন; গান্ধী পরিবারের ওপর হুমকি রয়েছে সকলেই জানেন।

আরও পড়ুনঃ গান্ধী পরিবারের নিরাপত্তা থেকে এসপিজি তুলে নিল অমিত শাহের স্বরাষ্ট্রমন্ত্রক

কংগ্রেস গান্ধী পরিবারের কোনও সদস্যের কিছু হতে দেবেন না; বলেও জানিয়ে দেন তিনি। ১৯৯১ সালে রাজীব গান্ধীর মৃত্যুর পর; অটল বিহারি সরকার বিল পাশ করে; সোনিয়া গান্ধী সহ গান্ধী পরিবারের প্রত্যেক সদস্যের ওপর এসপিজি নিরাপত্তা দেওয়ার কথা ঘোষণা করেন। অপর এক কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল মোদী সরকারকে দুষে বলেন; বিজেপি সরকার গান্ধী পরিবারের জীবন নিয়ে আপস করতে চাইছেন।

আরও পড়ুনঃ প্রথম দেশীয় স্নাইপার রাইফেল, ভারতীয় সেনার হাতে মেক ইন ইন্ডিয়ার প্রডাক্ট

কংগ্রেস নেতা অর্জুন মোধবাদিয়াও মোদী সরকারকে কড়া ভাষায় আক্রমণ শানিয়ে বলেন;দেশ আগেই সন্ত্রাস হানায় দুই প্রধানমন্ত্রীকে হারিয়েছেন, এসপিজির মতো নিরাপত্তা তুলে নিয়ে আগামি দিনে সন্ত্রাসকে আমন্ত্রণ জানাচ্ছেন মোদী সরকার। শুক্রবার গান্ধী পরিবারের নিরাপত্তা থেকে; এসপিজি তুলে নেয় অমিত শাহের স্বরাষ্ট্রমন্ত্রক।

আর এই ঘটনায় শোরগোল পড়ে গেছে; রাজধানীর রাজনীতিতে। ভারতের সবচেয়ে সুরক্ষিত স্পেশাল প্রটেকশন গ্রুপ বা এসপিজি নিরাপত্তা পেতেন মাত্র ৫ জন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী; প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং ও গান্ধী পরিবারের তিনজন। সনিয়া, রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী। এবছরের আগস্টে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং এর এসপিজি নিরাপত্তা তুলে নেবার পর; এবার অমিত শাহের স্বরাষ্ট্রমন্ত্রক; গান্ধীদের এসপিজি নিরাপত্তাও তুলে নিল। এখন এসপিজি নিরাপত্তা পাবেন; একমাত্র দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন